BRAKING NEWS

উপনির্বাচনে ঘুষকাণ্ডে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর–এর নির্দেশ

চেন্নাই, ১৮ জুন (হি.স.) : জয়ললিতার মৃত্যুর পর তাঁর কেন্দ্র আর কে নগর উপনির্বাচনে ঘুষকাণ্ডের জের, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর বিরুদ্ধে এফআইআর–এর নির্দেশ দিল নির্বাচন কমিশন। উপনির্বাচনে আর কে নগরের দখল নিতে শশিকলা শিবির ভোটারদের বিপুল পরিমানে টাকা ছড়িয়েছিল বলে অভিযোগ। ওই ঘটনায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর বিরুদ্ধে তথ্য প্রমাণ হাতে পেতেই তাঁর বিরুদ্ধে এফআইআর–এর নির্দেশ দেয় নির্বাচন কমিশন।
আর কে নগরে উপনির্বাচন নিয়ে নির্বাচন কমিশনে দায়ের করা আরটিআইয়ের ভিত্তিতে শুরু হয় তদন্ত। তাতেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্করের বাড়িতে তল্লাশি চালান ইডির আধিকারিকরা। সেখান থেকে উদ্ধার হওয়া নথিপত্র থেকে জানা যায় প্রায় ৯০ কোটি টাকা আরকে নগরে ভোটারদের বিলি করেছিল শশিকলা শিবির। তারপরেই সেখানকার ভোট বাতিল করে দেয় নির্বাচন কমিশন। দিল্লিতে ডেকে নিয়ে গিয়ে জেরা করা হয় এই ঘটনায় অভিযুক্ত শশিকলার ভাইপো এডিএমকে সহ সাধারণ সম্পাদক দীনকরণকে। ইডির হাতে গ্রেফতারও হন তিনি। সপ্তাহ খানেক জেলে কাটিয়ে শেষে জামিনে মুক্তিপান তিনি।
সেই তদন্তের প্রেক্ষিতেই তথ্য প্রমাণ হাতে পেয়ে এই ঘটনায় অভিযুক্ত তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর বিরুদ্ধে এফআইআর–এর নির্দেশ দেয় নির্বাচন কমিশন। আয়কর দপ্তরের কাছ থেকে তথ্য পাওয়ার পরেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। দ্রুত দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *