BRAKING NEWS

প্রধানমন্ত্রীর সফরের প্রাক্কালে বিস্ফোরণ ডিব্রুগড়ে, হত এক, দায় স্বীকার আলফা-আইয়ের

ডিব্রুগড় (অসম), ২৫ মে, (হি.স.) : প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্র মোদীর অসম ভ্ৰমণের প্রাক্কালে বৃহস্পতিবার সকালে উজান অসমের ডিব্ৰুগড় জেলার চাবুয়ায় ভারতীয় তেল নিগমের এক পাইপ লাইনে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে জনৈক ব্যক্তির শরীর ছিন্নভিন্ন হয়ে গেছে। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে অসমের উগ্রপন্থী সংগঠন আলফা-স্বাধীন।

ঘটনাটি ডিকমের আলিমুরে ঘটেছে। নিহতের শরীর টুকরো টুকরো হয়ে যাওয়ায় এখনও তাঁকে শনাক্ত করা যায়নি। তবে আলফা-স্বাধীনের দাবি, এ ঘটনায় ছিন্নভিন্ন যে মরদেহ রয়েছে, তা তাদেরই এক বোমারু ক্যাডারের। এদিকে, ঘটনাস্থল থেকে একটি বিদেশি মদের বোতল উদ্ধার হওয়ায় এ ঘটনার সঙ্গে প্রাথমিকভাবে তেল চোর চক্ৰ জড়িত থাকতে পারে বলে সন্দেহ করেছিল পুলিশ। কিন্তু পরবর্তীতে এর ‘কৃতিত্ব’ নিয়ে টেলিফোনিক বিবৃতি জারি করেছে পরেশ বরুয়ার আলফা-স্বাধীন। বিবৃতিতে ববি ধুতিয়া নামের আলফা-স্বাধীনের এক বোমারু এই বিস্ফোরণে নিহত হয়েছে বলে দাবি করেছেন উগ্রপন্থী সংগঠনটির জনসংযোগ সচিব অরুণোদয় অসম।

আগামীকাল ২৬ মে অসমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে গুয়াহাটি-সহ তিনসুকিয়া, ডিব্রুগড় জেলাকে নিরাপত্তার চাদরে ঘিরে রাখা হয়েছে বলে পুলিশ প্রশাসন বার বার দাবি করে আসছে। কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কী করে এমন বিস্ফোরণ সংঘটিত পারল? প্রশ্ন উঠেছে বিস্তর। ভূতল পরিবহণমন্ত্রী নীতিন গাডকড়িকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী এদিন ডিব্রুগড় বিমানবন্দরে অবতরণ করে সোজা চলে যাবেন নবনির্মিত ৯.১৬ কিলোমিটার দীর্ঘ ধলা-শদিয়া সেতুটি জাতির নামে উৎসর্গ করতে। সেখান থেকে গোগামুখে এবং গোগামুখ থেকে সোজা গুয়াহাটিতে এসে দুটি কার্যক্রমে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভূতল পরিবহণমন্ত্রী গাডকড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *