BRAKING NEWS

মহড়ায় গিয়ে সন্ধানহীন তেজপুর সেনাঘাঁটির সুখই-৩০ যুদ্ধবিমান

তেজপুর (অসম), ২৩ মে, (হি.স.) : রুটিন মহড়া দিতে গিয়ে হারিয়ে গেছে সুখই-৩০ যুদ্ধবিমান। ভারতীয় বায়ুসেনার এই যুদ্ধবিমানখানা দুর্ঘটনাগ্রস্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। যার জন্য রাডারের সঙ্গে তার সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
ঘটনার বিবরণে প্রকাশ, প্রতিদিনের মতো আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ শোণিতপুরের জেলা সদর তেজপুরের শালিনিবাড়ি সেনাঘাঁটি থেকে দুই পাইলটকে নিয়ে রুটিন মহড়ায় আকাশে উড়েছিল সুখই-৩০ যুদ্ধবিমানটি। ঘণ্টাখানেক সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু বেলা প্রায় ১২ নাগাদ শোণিতপুর ও লখিমপুরের সীমান্তবর্তী নারাইনপুরের বরডুবিয়া এলাকায় যখন বিমানটি ছিল তখনই শেষবারের মতো রাডারের সঙ্গে সে সংযুক্ত ছিল। এর পর থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে যুদ্ধবিমান সুখই-৩০।
সরকারিভাবে ঘোষণা করা হয়নি, তবে বিমানখানা নিশ্চিত দুর্ঘটনার কবলে পড়েছে বলে শংকা ব্যক্ত করছে তেজপুর বায়ুসেনা কর্তৃপক্ষ। মনে করা হচ্ছে, সুখই-৩০ বিমানটি হয় চীন সীমান্তবর্তী অরুণাচল প্রদেশের ঘন পাহাড়ি জঙ্গলে পড়েছে, নয়তো বা ব্রহ্মপুত্রের জলে তলিয়ে গেছে। তবে, নিশ্চিত তথ্য না পাওয়া পর্যন্ত এ মুহূর্তে দুর্ঘটনার ব্যাপারে কিছু মন্তব্য করছেন না বায়ুসেনা আধিকারিকরা।
এখানে উল্লেখ করা যেতে পারে, এর আগে গত ২০১৫ সালের ১৯ মে অনুরূপভাবে সুখই-৩০-এমকেআই একটি যুদ্ধবিমান তেজপুরের দক্ষিণাঞ্চলের ৩৬ কিলোমিটার এলাকা, নগাঁও জেলার লাওখোয়ায় বেলা প্রায় ১২.৩০ মিনিটে বিধ্বস্ত হয়েছিল। সৌভাগ্যক্রমে তার দুই পাইলটকে সুরক্ষিত অবস্থায় উদ্ধার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *