BRAKING NEWS

হিজবুল মুজাহিদিনের সঙ্গে সম্পর্ক নেই, ঘোষণা জঙ্গি নেতা জাকির মুসার

শ্রীনগর, ১৪ মার্চ (হি.স.) : সংগঠন পাশে না দাঁড়নোয় হিজবুল মুজাহিদিন ছেড়ে বেরিয়ে এল জঙ্গি নেতা জাকির মুসা। নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে বুরহান ওয়ানির নিহত হওয়ার পর হিজবুলের নেতৃত্ব দেওয়া হয়েছিল জাকির মুসাকে । সম্প্রতি তার মন্তব্যের জেরে হিজবুলে বিতর্ক তৈরি হয় । হিজবুল মুখপাত্র সালিম হাসমি বক্তব্য খারিজ করে দেয়। যার জেরে হিজবুলের সঙ্গে সম্পর্ক নেই বলে ঘোষণা করে মুসা।
সম্প্রতি মুসা অডিও বার্তায় হুমকি দেয়, কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতাদের মাথা কেটে শ্রীনগরের লালচকে ঝুলিয়ে দেবে তার গোষ্ঠী, কারণ, তাঁরা বলেন, কাশ্মীর সমস্যার চরিত্র ‘রাজনৈতিক’, তা ‘ইসলামের লড়াই’ নয়।
তবে হুরিয়ত জানিয়ে দেয়, মুসা যা বলছে, তা হিজবুলের মত নয়। পাশাপাশি প্রকাশ্যে বিবৃতি দিয়ে মুসার বক্তব্য খারিজ করে দেয় হিজবুল মুখপাত্র সালিম হাসমিও। কাশ্মীরের স্থানীয় একটি সংবাদ সংস্থাকে পাঠানো বিবৃতিতে সে বলেছে, মুসার ওই বিবৃতি মানছি না আমরা। এটা তার ব্যক্তিগত মত হতে পারে।
এ কথা জানার পরই পাল্টা অডিও বিবৃতিতে মুসা বলে, আমার শেষ অডিও বার্তার পর থেকে কাশ্মীরে বিভ্রান্তি ছড়িয়েছে। তবে আমি যা বলেছি, তাতে অটল রয়েছি। হিজবুল বলেছে, জাকির মুসার বিবৃতির সঙ্গে কোনও সম্পর্ক নেই আমাদের। সুতরাং হিজবুল যদি আমার প্রতিনিধিত্ব না করে, তবে আমিও ওদের প্রতিনিধিত্ব করি না। আজ থেকে হিজবুলের সঙ্গে কোনও সম্পর্ক থাকছে না আমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *