BRAKING NEWS

অসমে বিক্ষিপ্ত অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি বহু, অগ্নিদগ্ধ দুই

fire2গুয়াহাটি, ০২ জানুয়ারি, (হি.স.) : রবিবার মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত রাজ্যের বাইহাটা চারালি, বাকসা, নগরবেরা, কারবি আংলং, ধেমাজি, তেজপুর এবং দরঙের বিভিন্ন এলাকায় সংঘটিত বিধ্বংসী অগ্নিকাণ্ডের খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, কামরূপ গ্রামীণ জেলার বাইহাটা চারালিতে অবস্থিত এনআরএল পেট্রোল ডিপোয় দাঁড়িয়ে রাখা একটি তেলের ট্যাংকারে আচমকা আগুন ধরে যায়। এতে দুই যুবক অগ্নিদগ্ধ হয়েছেন বলে খবরে প্রকাশ। তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে ভরতি করা হয়েছে। ট্যাংকারে আগুন লাগার কারণ অজ্ঞাত।
এদিকে, বাকসা জেলার শুয়াগপুরেও বিধ্বংসী অগ্নিকাণ্ডে একটি মুদি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। এতে কমপক্ষে তিন লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করা হচ্ছে। দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনলে লাগোয়া দোকানগিলি রক্ষা পায়। আগুন লাগার কারণ জানা যায়নি।
কামরূপ গ্রামীণ জেলার নগরবেরা পাহাড়েও বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ইংরেজি নতুন বছরের প্রথমদিন বনভোজনকারীদের ছেড়ে যাওয়া আধপোড়া কাঠ-কয়লা থেকে আগুনের সূত্রপাত। এই অগ্নিকাণ্ডে বহু গাছ-গাছালি ভস্মীভূত হয়েছে।
তাছাড়া, কারবি আংলঙের মাঞ্জার হোজাইনালায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দুটি বসতঘর সম্পূৰ্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। অগ্নিনিৰ্বাপক বাহিনীর তৎপরতায় আগুন নেভানো সম্ভব হয়েছে বলে স্থানীয় সূত্রের খবরে প্রকাশ।
অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ধেমাজির জোনাইেতেও। রবিবার রাতে স্থানী দৈনিক বাজারের সুপার মাৰ্কেটে সংঘটিত বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গিয়েছে সাতের বেশি দোকানঘর।
তাছাড়া, তেজপুরের ফরেস্ট ওয়াচ পোস্টেও এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। বহুদিন ধরে পরিত্যক্ত ওয়াচ পোস্ট দফতরে সংঘটিত অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।
এদিকে, দরঙের দলগাঁওয়ে বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছারখার হয়ে গিয়েছে বেশ কয়েকটি দোকান। ওখানেও বহু লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পীড়িতরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *