BRAKING NEWS

করিমগঞ্জ সীমান্ত দিয়ে মণিপুরে সাত জেহাদি, অসমে ঢোকার চেষ্টা

manipurগুয়াহাটি, ০১ জানুয়ারি, (হি.স.) : করিমগঞ্জ সীমান্ত পেরিয়ে অসম হয়ে মণিপুরে সাত জেহাদি ঢুকেছে এবং এবার এরা ফের অসমে প্রবেশ করতে আন্তঃরাজ্য সীমান্তে ঘাঁটি গেড়েছে বলে এক খবরের পরিপ্রেক্ষিতে রাজ্য পুলিশে ব্যাপক তৎরপরতা শুরু হয়েছে। ইংরেজি নতুন বছরকে স্বাগত জানাতে ষখন রাজ্য পুলিশ প্রস্তুতি চালিয়েছে, তখন এমন ভয়ানক খবরে বিভাগের ওপর থেকে মধ্য মহলের রাতের ঘুম উবে গেছে।
গত শুক্রবার দুপুরের দিকে অসম পুলিশের স্পেশাল ব্রাঞ্চে খবর আসে করিমগঞ্জের আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে সাতজনের এক সশস্ত্র জেহাদি দল ভারত ভূখণ্ডে প্রবেশ করেছিল। এরা বর্তমানে মণিপুরে অবস্থান করলেও অসমে প্রবেশ করার চেষ্টা করছে। এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে রাজ্য পুলিশের শীর্ষ স্তরে তৎপরতা আচমকা বেড়ে গেছে। জেহাদির দলটি কোনওভাবেই অসমে প্রবেশ করতে না-পারে তার জন্য শুক্রবার থেকেই কৌশল একত্রিত করতে লেগে গেছেন পুলিশকর্তারা। জানা গেছে ইতিমধ্যে মণিপুর পুলিশকেও ঘটনা সম্পর্কে জরুরি বার্তা পাঠানো হয়েছে। তাছাড়া রাজ্য পুলিশের বিশেষ শাখাও অসম-মণিপুর সীমান্তে কড়া অবস্থান নিয়েছে। বিভিন্ন স্তরের গোয়েন্দা মোতায়েন করা হয়েছে দক্ষিণ অসমের কাছাড় জেলার জিরিবাম অঞ্চলের অসম-মণিপুর সীমান্তের পাশাপাশি রাজ্যের অন্যান্য সীমান্তে। এছাড়া মণিপুর সীমান্ত লাগোয়া নাগাল্যান্ড ও মিজোরামের পুলিশ প্রশাসনকেও তাদের গতিবিধি সম্পর্কে জরুরি বার্তা পাঠিয়েছে অসম পুলিশের স্পেশাল ব্রাঞ্চ। বিশেষ করে, এই জেহাদিরা যাতে প্রতিবেশী রাজ্য হয়ে অসমে প্রবেশ করতে না-পারে সে-ব্যাপারে জানানো হয়েছে মিজোরাম ও নাগাল্যান্ডকে।
অসম পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এক নির্ভরশীল সূত্র জানিয়েছে, গত কিছুদিন ধরে ভারত-বাংলাদেশের করিমগঞ্জ সীমান্ত অতি স্পর্শকাতর হয়ে পড়েছে। ওই সব এলাকায় বেশ কয়েকবার সন্দেহজনক ও সশস্ত্র যুবকের আনাগোনার তথ্য পেয়েছে পুলিশ। তাই করিমগঞ্জ সীমান্তে কড়া নজর রাখা হচ্ছিল। এরই মধ্যে কী করে এরা অসম হয়ে মণিপুরে যেতে সক্ষম হতে পেরেছে তা বুঝতে পারছে না পুলিশ। নতুন বছর অসমে কোনওধরনের নাশকতা সংঘটিত করতে তারা পরিকল্পনা গ্রহণ করেছে বলে সূত্রটি মনে করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *