BRAKING NEWS

জম্মভিটেতে অসমের নয়া মুখ্যমন্ত্রী, উল্লাসে মাতোয়ারা গ্রাম, ট্রেনে যাত্রা সর্বানন্দের, রাজধানী এক্সপ্রেসে পাথর

ডিব্রুগড়, গুয়াহাটি (অসম), ২৯ মে, (হি.স.) : আইন-শৃঙ্খলা এবং সার্বিক পরিস্থিতির খোঁজ নিতে আজ ডিব্রুগড়ে উজান অসমের বারোজন জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করেছেন নবনিযুক্ত মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। এর আগে তিনি আরএসএস-এর প্রান্ত বৈঠকে উপস্থিত সংঘ আধিকারীদের সঙ্গেও এক সৌজন্য সাক্ষাতে বসেছিলেন। প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক শেষে নিজের জন্মভিটে চাবুয়ায় যান তিনি।
সরকারি ব্যয় সংকোচনের বার্তা দিতে চিরাচরিত বিলাসী ভ্রমণের পথে না-হেঁটে গতকাল সন্ধ্যায় রাজধানী এক্সপ্রেস ট্রেনে গুয়াহাটি থেকে ডিব্রুগড়ের উদ্দেশে যাত্রা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু যাত্রাপথে চাপরমুখ জংশন-রহা স্টেশনের মধ্যবর্তী এক জায়গায় কতিপয় দুষ্কৃতী তাঁর ট্রেনে পাথরবৃষ্টি করলে মুখ্যমন্ত্রীর লাগোয়া দুটি বগির কাচ ভেঙে যায়। এ-ঘটনার সঙ্গে জড়িত ছয় দুষ্কৃতীকে তৎপরতার সঙ্গে আটক করেছে রেল পুলিশ।
আড়ম্বরপূর্ণ ব্যয়বহুল ভ্রমণ করে রাজকোষের টাকা লুণ্ঠনকারী জনপ্রতিনিধিদের সরকারি ব্যয় সংকোচনের আদর্শ দেখিয়েছিলেন প্রতিবেশী ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। সেই একই আদর্শ প্রদর্শন করে অসমের নতুন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালও গতকাল রেলে চড়ে যাত্রা করেন ডিব্রুগড়ের উদ্দেশে। রাজ্যের মানুষ এতদিন মুখ্যমন্ত্রীর দীর্ঘ কনভয়-সৃষ্ট তীব্র যানজটে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন। এবার পরিবর্তনের ডাকে কংগ্রেসকে উৎখাত করে বিজেপি জোটকে ক্ষমতায় এনেছেন অসমের জনতা। তাই পরিবর্তনের ইঙ্গিত দিষ়ে সরকারি ব্যয় সংকোচনের আদর্শ প্রদর্শন করেছেন সর্বানন্দ।
অসমের মুখ্যমন্ত্রী পদে বসে এই প্রথমবারের জন্য নিজের জন্মভিটেতে যান সর্বানন্দ সনোয়াল। গতকাল গুয়াহাটি রেলস্টেশনে তাঁকে রাজধানী এক্সপ্রেসে তুলে দিতে বহু লোকের সমাগম হয়েছিল। তেমনই আজ সকালে ডিব্রুগড়ে তাঁর ট্রেন গিয়ে পৌঁছলে তাঁকে স্বাগত জানাতে উচ্ছ্বসিত জনতার ভিড় ছিল লক্ষণীয়। ব্যতিক্রমী মুখ্যমন্ত্রীকে সম্ভাষণ জানাতে গুয়াহাটির মতো ডিব্রুগড়েও ফুলের মালা, গামোছা নিয়ে হাজির ছিলেন শতাধিক জনতা।
এদিকে গতকাল মুখ্যমন্ত্রী আরোহিত রাজধানী এক্সপ্রেস চাপরমুখ জংশন-রহার মধ্যবর্তী জায়গায় গিয়ে পৌঁছলে কতিপয় দুষ্কৃতী গাড়িতে পাথরবৃষ্টি শুরু করে। এতে দুটি বগির বিস্তর ক্ষতি হয়েছে। ঘটনার অব্যবহিত পরেই রেলপুলিশ ক্ষিপ্রতার সঙ্গে সংশ্লিষ্ট এলাকায় হানা দিয়ে ছয় দুষ্কৃতীকে আটক করেছে। ধৃতরা যথাক্রমে মুস্তফা আলি, সফি আলি, রমজান আলি, মাধবচন্দ্র হাজরিকা, অরূপ দাস ও কন্দর্প মেধি বলে পরিচয় পাওয়া গেছে। ছয় দুষ্কৃতীকে চাপরমুখে সিআরপিএফ ক্যাম্পে আটকে রেখে জিজ্ঞাসাবাদ চালানো হয়। জবানবন্দিতে স্বীকার করেছে, তারাই ট্রেনে পাথর ছুঁড়েছে। এ-ধরনের কাজ তারা হামেশা করে থাকে নেহাত মজা করার জন্য, অন্য কোনও নাশকতার কথা তাদের মাথায় নেই বলে পুলিশের কাছে বলেছে তারা।
আজ সন্ধ্যার দিকে ডিব্রুগড় জেলার চাবুয়া অঞ্চলের বিন্ধাকটা মুলুক গ্রামে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীর পাদস্পর্শে আনন্দে মাতোয়ারা হয়ে উঠেছে গোটা এলাকা। আতসবাজি, ফুলের মালা, গামোছা দিতে প্রায় ঢেকে ফেলা হয়েছে গ্রামের হীরাকে। শুরু হয়েছে নাচ-গান ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *