BRAKING NEWS

কলকাতায় ভারী বৃষ্টিপাত হলেও ঘূর্ণিঝড় দানার তেমন প্রভাব নেই, জানাল আবহাওয়া দফতর

কলকাতা, ২৫ অক্টোবর(হি.স.): ঘূর্ণিঝড় দানার প্রভাবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হলেও কলকাতা শহরে ঝড়ের তেমন কোনো আঘাত পরিলক্ষিত হয়নি। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় অতি ভারী বৃষ্টি হলেও ঝড়ের তীব্র প্রভাব ছিল না। রাজ্যবাসী সম্প্রতি একাধিক ঘূর্ণিঝড়ের সাক্ষী থাকলেও এবার দানার প্রভাবের তীব্রতা শহরে তুলনামূলকভাবে কম।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন অর্থাৎ ২৫ অক্টোবর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টি হতে পারে, তাই এই জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, কলকাতা, হুগলি, এবং উত্তর ২৪ পরগনায় কমলা সতর্কতা রয়েছে।

উত্তরবঙ্গে ২৫ অক্টোবর দুই দিনাজপুর ও মালদা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও বাকি অঞ্চলে সতর্কতা নেই।

২৬ অক্টোবর দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তবে বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে। একই দিনে উত্তরবঙ্গের পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

২৭ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতরের মতে, ২৮ ও ২৯ অক্টোবর দুই বঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ৩০ ও ৩১ অক্টোবর দক্ষিণবঙ্গের কিছু জেলায় এবং উত্তরবঙ্গের পাঁচটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দুর্যোগ মোকাবিলার প্রস্তুতির অংশ হিসেবে সংশ্লিষ্ট অঞ্চলগুলিকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *