BRAKING NEWS

সন্ত্রাস-সহ তিনটি কুফল মোকাবিলায় দৃঢ় ও আপসহীন হতে হবে এসসিও-কে : এস জয়শঙ্কর

ইসলামাবাদ, ১৬ অক্টোবর (হি.স.): পাকিস্তানে বসেই সন্ত্রাসবাদ ইস্যুতে সরব হলেন বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর। একইসঙ্গে বলেছেন, সন্ত্রাসবাদ, বিচ্ছিন্নতাবাদ এবং চরমপন্থার বিরুদ্ধে লড়াইয়ের এসসিও-র প্রাথমিক উদ্দেশ্য বর্তমান সময়ে আরও গুরুত্বপূর্ণ। এ জন্য প্রয়োজন সৎ আলোচনা, আস্থা, ভালো প্রতিবেশীতা এবং এসসিও সনদের প্রতি প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করা। এসসিও-কে ‘তিনটি কুফল’ মোকাবিলায় দৃঢ় এবং আপসহীন হতে হবে।”

বুধবার ইসলামাবাদে সাংহাই সহযোগিতা সংগঠন এসসিও-র শীর্ষ সম্মেলনে বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর বলেছেন, “স্থায়ী ও অস্থায়ী উভয় ক্ষেত্রেই রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের ব্যাপক সংস্কার অপরিহার্য। আমি আপনাদের মনে করিয়ে দিচ্ছি, আমরা ২০২৪ সালের জুলাইয়ে জানিয়েছিলাম যে, রাষ্ট্রসংঘের বিশ্বাসযোগ্যতা এবং কার্যকারিতা ব্যাপক সংস্কারের মাধ্যমে উন্নয়নশীল দেশগুলির প্রতিনিধিত্ব নিশ্চিত করার উপর নির্ভরশীল।”

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর আরও বলেছেন, “আমাদের প্রচেষ্টা তখনই অগ্রসর হবে, যখন সনদের প্রতি আমাদের অঙ্গীকার দৃঢ় থাকবে। এটা স্বতঃসিদ্ধ যে উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য শান্তি ও স্থিতিশীলতা প্রয়োজন। সনদ অনুযায়ী, ‘তিন কুফল’ মোকাবিলায় দৃঢ় এবং আপসহীন হওয়া। যদি সীমান্তের ওপারের কার্যকলাপগুলি সন্ত্রাসবাদ, চরমপন্থা এবং বিচ্ছিন্নতাবাদ দ্বারা চিহ্নিত করা হয়, তবে তারা বাণিজ্য, শক্তি প্রবাহ, সংযোগ এবং জনগণের মধ্যে সমান্তরাল আদান-প্রদানকে উৎসাহিত করতে পারে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *