BRAKING NEWS

লাওস পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পেলেন প্রবাসী ভারতীয়দের থেকে অভ্যর্থনা

নয়াদিল্লি, ১০ অক্টোবর (হি.স.): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার দু’দিনের সফরে লাওস পৌঁছেছেন।  বিহু নৃত্যের মাধ্যমে স্বাগত জানানো হয় নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রী তাঁর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সেই দৃশ্য। তিনি লেখেন, সেখানকার ভারতীয় সম্প্রদায় স্পষ্টতই তাদের শিকড়ের সাথে সংযুক্ত। আনন্দিত যে, তাঁরা হিন্দিতে কথা বলছেন এবং বিহু নাচ করেছেন!

উল্লেখ্য, এই সফরে প্রধানমন্ত্রী ২১তম আসিয়ান-ভারত শীর্ষ সম্মেলন এবং ১৯তম পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলনে অংশ নেবেন। আসিয়ান-ভারত শীর্ষ সম্মেলনের লক্ষ্য হল, ব্যাপক কৌশলগত অংশীদারিত্বের অধীনে ভারত-আসিয়ান সম্পর্কে অগ্রগতির মূল্যায়ন করা। অন্যদিকে, পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলনে অংশগ্রহণকারী দেশগুলির সঙ্গে কৌশলগত আস্থা বৃদ্ধি এবং আঞ্চলিক সমস্যা নিয়ে আলোচনায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। শীর্ষ সম্মেলনে যোগদানের পাশাপাশি প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর এক্স হ্যান্ডেলে বৃহস্পতিবার লিখেছিলেন ২১তম আসিয়ান-ভারত শীর্ষ সম্মেলন এবং ১৯তম পূর্ব এশিয়া শীর্ষ সম্মেলনে অংশ নিতে লাওসের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা। তিনি এদিন বলেন, এটি একটি বিশেষ বছর, কারণ আমরা আমাদের অ্যাক্ট ইস্ট নীতির এক দশক উদযাপন করছি, যা আমাদের দেশে যথেষ্ট সুবিধা নিয়ে এসেছে। এই সফরে বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক ও মতবিনিময় হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *