BRAKING NEWS

ত্রিপুরা স্টেট রাইফেলসের ষষ্ঠ ব্যাটলিয়ানের হেড কোয়ার্টারের পূজায় নতুন চমক

কল্যাণপুর, ৮ অক্টোবর : কল্যাণপুর বিধানসভা কেন্দ্রের রামচন্দ্রঘাট ত্রিপুরা স্টেট রাইফেলসের ষষ্ঠ ব্যাটলিয়ানের হেড কোয়ার্টারের দূর্গাপুজা খোয়াইবাসীকে নতুন চমক দিতে যাচ্ছে।

খোয়াই জেলার মধ্যে সবচেয়ে বড় পুজো করে ২০১০ সাল থেকেই তাক লাগাচ্ছে কল্যাণপুর বিধানসভা কেন্দ্রের রামচন্দ্রঘাট ত্রিপুরা স্টেট রাইফেলস এর ষষ্ঠ ব্যাটলিয়ানের হেড কোয়ার্টার। এবার তারা মুম্বাই এর প্রথম রেল স্টেশন যেটা এখন ছত্রপতি শিবাজী মহারাজ টারমিনাস হিসাবে খ্যাত সেই আদলে মণ্ডপ বানিয়ে খোয়াই বাসী কে নুতন চমক দিতে যাচ্ছে। এই পুজো খোয়াই জেলার মধ্যে সবচেয়ে বড় বাজেট এর পুজো হলেও টি এস আর বাহিনী নিজেদের থেকে চাঁদা সংগ্রহ করেই এই পুজো করে। মণ্ডপ বানানো থেকে লাইট এর কাজ সব জোয়ানরা নিজেরাই করেন।

টি এস আর হেড কোয়ার্টার এ গিয়ে দেখা গেলো সুবেদার মহিরাই কলই এর তত্যাবধানে রাইফেল ম্যান দীপক সূত্রধর, রাজকুমার সিনহা, রাজু দাস, কানু দেবনাথ, হাবিলদার স্বপন দেববর্মা সহ জনা বিশেক জওয়ান হাতে  হাত লাগিয়ে কাজ করছেন মণ্ডপ সজ্জার। মণ্ডপ হচ্ছে খয়েরি ও ক্রিম কালার এর। বড় বড় থার্মোকল এর দুটো ঘড়ি ও থাকছে। মণ্ডপের দৈর্ঘ্য ১৮০ ফুট। আর উচ্চতা সরকারী বিধি মেনে ২০/২৫ ফুট বলে জানান সুবেদার মহিরাই কলই এবং অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট সুবোধ চন্দ্র দাস। এই বাহিনীর কমান্ডেন্ট হলেন শংকর দেবনাথ। মণ্ডপের সামনে থাকবে বাহারি গাছের বাগান।

এর আগে লালকেল্লা, সংসদ ভবন, তাজমহল, কর্নাটকের মহিশুর প্যালেস, ভিক্টরিয়া মেমোরিয়াল এর ধাছে মণ্ডপ নির্মাণ করে টি এর আর ষষ্ঠ বাহিনী দর্শণার্থী দের প্রশংসা কুড়িয়েছে। এই পুজোয় জেলার মধ্যে সবচেয়ে বেশী ভির হয়। এবারের প্রতিমা তৈরী করছেন চেবরীর নির্মল রূদ্রপাল। মণ্ডপের ভিতরের কাজ প্রায় শেষ। এখন চলছে বাইরের দিকের নির্মাণ কাজ। মহা ষষ্ঠীর দিন এই পুজো উদ্বোধন হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *