BRAKING NEWS

মহালয়ার প্রভাতে মানুষের ঢল হাফলঙে, অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান, শোভাযাত্রা

হাফলং (অসম), ২ অক্টোবর (হি.স.) : মহালয়ার ভোরে মানুষের ঢল নেমেছে শৈলশহর হাফলঙে। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের চণ্ডীপাঠে সমগ্র শহর মুখরিত হয়ে উঠেছিল বুধবারের সকাল। মহালয়া থেকেই দেবীপক্ষের সূচনা হয়ে গেল। মহালয়ার প্রভাতে অসমের অন্যতম পাহাড়ি জেলার শৈলশহর উৎসবমুখর হয়ে উঠেছে।

আজ বৃহস্পতিবার থেকে শুরু হবে নবরাত্রির পূজা। হাফলং টাউন কালীবাড়ি, বাগেটার দেবীমন্দির ও লোয়ার হাফলঙের কালীমন্দিরে শুরু হবে নবরাত্রির পূজা। 

এদিকে মহালয়ার প্রভাতে অযাচক আশ্রমের সৌজন্যে এবং ডিমা হাসাও জেলা অখণ্ড সংগঠনের উদ্যোগে ও হাফলং অখণ্ড মণ্ডলীর সহযোগিতায় এক ব্যতিক্রমী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধবার সকাল পাঁচটায় হাফলং শহরের ট্যাক্সি স্ট্যান্ডে মাতৃভাবের সাধক শ্রীশ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের মাতৃসংগীত অবলম্বনে এক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অংশগ্রহণ করেছেন হাফলং অখণ্ডমণ্ডলীর শিশুশিল্পী থেকে শুরু করে মণ্ডলীর অনান্য সংগীত শিল্পীরা। অনুষ্ঠানে ছিল অখণ্ড সংহিতা পাঠ। 

তাছাড়া মহালয়ার প্রভাতে বাঙালি স্টুডেন্টস ইউনিয়নের উদ্যোগে হাফলঙে এক শোভাযাত্রার আয়োজন করা হয়। সকাল পাঁচটায় এই শোভাযাত্রা সমগ্র শহর পরিক্রমা করে। শোভাযাত্রায় যুবক-যুবতী থেকে শুরু করে পুরুষ-মহিলা শামিল হয়েছিলেন। সব মিলিয়ে মহালয়ার প্রভাতে হাফলং শহর সম্পূর্ণ উৎসবমুখর হয়ে উঠেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *