BRAKING NEWS

কোচবিহারে বড় ঠিকাদারদের কাজ পাইয়ে দিতে ছোট ঠিকাদারদের সঙ্গে বঞ্চনার অভিযোগ

কোচবিহার, ২৫ সেপ্টেম্বর(হি.স.) : কোচবিহার ১ ব্লকের পানিশালা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে বড় বাজেটের ঠিকাদারদের কাজ পাইয়ে দিতে ছোট বাজেটের ঠিকাদারদের বঞ্চিত করার অভিযোগ উঠেছে। প্রায় কুড়ি জন কম বাজেটের ঠিকাদার অভিযোগ করেছেন যে, টেন্ডারে অংশ নিতে গেলে তাদের কাছ থেকে অতিরিক্ত কিছু তথ্য চাওয়া হচ্ছে, যা তাদের কাছে নেই। এই অভিযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছে পিএফ সার্টিফিকেট চাওয়ার বিষয়টি, যা ছোট বাজেটের ঠিকাদারদের ক্ষেত্রে আগে কখনো দাবি করা হয়নি।

বুধবার সকালে  বিক্ষোভকারী ঠিকাদাররা জানিয়েছেন, যখন ৩৭ লক্ষ টাকার টেন্ডার হয়েছিল, তখন এত তথ্য চাওয়া হয়নি, অথচ ৭ লক্ষ টাকার কাজের জন্য এখন এত তথ্য দাবি করা হচ্ছে। তাদের মতে, এই পদক্ষেপটি স্বজনপোষণ এবং নির্দিষ্ট ঠিকাদারদের কাজ পাইয়ে দেওয়ার লক্ষ্যে করা হয়েছে।

পানিশালা গ্রাম পঞ্চায়েতের নির্মাণ সহায়ক বিষয়টি সম্পর্কে প্রশ্নের উত্তরে বলেন, তিনি নতুন দায়িত্বে এসেছেন এবং আগে কী নিয়ম ছিল, সে বিষয়ে তার ধারণা নেই। তবে বিক্ষুব্ধ ঠিকাদাররা গ্রাম পঞ্চায়েতের ওপর স্বজনপোষণের অভিযোগ তুলে তাদের অভিযোগ তুলে ধরেছেন এবং এই ধরনের অনৈতিক কাজ বন্ধের দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *