BRAKING NEWS

ধলাই জেলার কৃষ্ণচন্দ্র দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ জুলাই: ধলাই জেলার কৃষ্ণচন্দ্র দ্বাদশ শ্রেণী বিদ্যালয় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সোমবার বৃক্ষরোপণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপণ অনুষ্ঠান কে কেন্দ্র করে ছাত্র-ছাত্রীসহ সকলের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়।

পি এম শ্রী কৃষ্ণচন্দ্র বালিকা দ্বাদশের বৃক্ষরোপণ ও সচেতনতা র‍্যালি সম্পন্ন হল সোমবার । কৃষ্ণচন্দ্র বালিকা দ্বাদশ বিদ্যালয় শুধু মহকুমা নয় গোটা ধলাই জেলাতেই শিক্ষা, সংস্কৃতি ও সহ শিক্ষণ কার্যক্রমে এক উজ্জ্বল নাম ।

ধারাবাহিক এক সুললিত ঐতিহ্যের স্বীকৃতি হিসাবে কয়েক বছর আগে পি এম শ্রী বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছে বিদ্যালয়টি । সোমবার এই বিদ্যালয়ের ইয়ুথ অ্যান্ড ইকো ক্লাবের উদ্যোগে সম্পন্ন হল বৃক্ষরোপণ কর্মসূচী এবং সচেতনতা র‍্যালি । এই কর্মসূচি সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুফল শুক্লোবৈদ্য জানান।

প্রথমে বিদ্যালয়ের ছাত্রী শিক্ষকদের এক শোভাযাত্রা বিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকা পরিদর্শন করে । ছাত্রীদের হাতে ছিল বৃক্ষরোপণ , পরিবেশ সুরক্ষা এবং সমাজ সচেতনতা মূলক বিভিন্ন প্ল্যাকার্ড । তারপর বিদ্যালয়ে এসে শেষ হয় শোভাযাত্রা । এরপর বিদ্যালয় চত্বরে ও সংলগ্ন এলাকায় হয় বৃক্ষরোপণ । এই  কর্মসূচিতে অংশ নেওয়া এক স্কুল ছাত্রী জানান,বিদ্যালয়ের এই কর্মসূচিকে ঘিরে ছাত্রী,  অভিভাবক এবং সংলগ্ন এলাকার মানুষজনের মধ্যে বেশ উৎসাহ লক্ষ করা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *