BRAKING NEWS

“মমতা বন্দ্যোপাধ্যায় কি সংবিধানের ঊর্ধ্বে”, প্রশ্ন তুললেন জেপি নাড্ডা

কলকাতা, ২৩ মে, (হি স): ওবিসি সংরক্ষণ নিয়ে হাইকোর্টের রায়ের পরই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে তিনি হাইকোর্টের নির্দেশ মানবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় কি সংবিধানের ঊর্ধ্বে? এক প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এই প্রশ্ন তুলেছেন ভারতীয় জনতা পার্টির জাতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা।

নাড্ডার প্রশ্ন, “সংবিধান মেনে কাজ করা কি তাঁদের (মমতাদের) জন্য নয়? সংবিধান রক্ষা করা কি তাঁদের কাজ নয়? মমতা বন্দ্যোপাধ্যায়ের জানা উচিত যে কেউ সংবিধানের ঊর্ধ্বে নয়। সংবিধান রক্ষার শপথ নিয়েই মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্য সংবিধানের অবমাননা।”

নাড্ডার অভিযোগ, “মমতা সরকার একটি অসাংবিধানিক পদ্ধতিতে তৃণমূল কংগ্রেসের সূচীকে এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খুব স্পষ্ট ভাষায় এই প্রসঙ্গটি তুলে ধরেছেন। তিনি মমতা, রাহুল গান্ধী এবং অন্যরা কীভাবে তোষণের রাজনীতি করে সংবিধানকে লঙ্ঘন করছে, তা-ও দেখিয়েছেন।”

নাড্ডা লিখেছেন, “সকলেই জানেন যে পশ্চিমবঙ্গে, মমতা বন্দ্যোপাধ্যায় সরকার ওবিসি কোটার অধীনে মুসলমানদের ওবিসি ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করে ওবিসি সার্টিফিকেট এবং ওবিসি সংরক্ষণ দিয়েছিল। বুধবার কলকাতা হাইকোর্ট বাতিল করেছে। ২০১০ থেকে ২০২৪ সাল পর্যন্ত তৃণমূল সরকারের দেওয়া ওবিসি সার্টিফিকেটও বাতিল করা হয়েছে। কলকাতা হাইকোর্টের এই সিদ্ধান্ত থেকে তৃণমূল সরকারের উদ্দেশ্য বোঝা যায়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *