BRAKING NEWS

ইঞ্জিনিয়ার নিয়োগের দাবিতে সাংবাদিক সম্মেলন প্রদেশ যুব কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৭ মে:
মঙ্গলবার প্রদেশ কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক খুব উপড়ে দিলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি নীলকমল সাহা। রাজ্যের বেকার পরিস্থিতি নিয়ে একাধিক বিষয়ে অভিযোগ তোলেন প্রদেশ যুব কংগ্রেস।

এদিন প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি সাংবাদিক সম্মেলনে বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে বেকার সমস্যা চরম আকার ধারণ করেছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়ে বের হওয়া ছাত্রছাত্রীরা ছাত্রীর অভাবে ভুগছেন। তিনি বলেন ২০১৬-১৭ সালে সর্বশেষ ২৯৮ জন ইঞ্জিনিয়ার নিয়োগ করা হয়েছিল। তারপর থেকে এই ইঞ্জিনিয়ার নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে রয়েছে। তিনি অভিযোগ করেন ২০২৩ সালে চারটি শূন্য পথ পূরণ করার জন্য ত্রিপুরা ইঞ্জিনিয়ার সার্ভিসেস পরীক্ষা নেওয়া হয়েছিল। সেখানে উত্তরপত্রে বিভিন্ন ভুল থাকার অভিযোগ তুলে উচ্চ আদালতে মামলাও করা হয়েছিল। যার পরিপ্রেক্ষিতে উচ্চ  আদালতের রায়ের মধ্য দিয়ে প্রমাণিত হয় যে ওই নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি ছিল। এমনই দাবি করেছেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি।

তিনি আরো বলেন রাজ্যের বিভিন্ন শূন্য পদ গুলি অভিনন্দন পূরণ করে বেকারদের জন্য নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করার উদ্যোগ নিতে হবে সরকারকে। না হলে প্রদেশ যুব কংগ্রেস বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ারি দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *