BRAKING NEWS

রক্তের সংকট গোটা রাজ্য জুড়ে, রাজ্যবাসীকে রক্তদানে এগিয়ে আসার আহবান

নিজস্ব প্রতিনিধি, খোয়াই, ৬ মে: রক্তশূন্যতা চলছে খোয়াই জেলা হাসপাতালে। রক্তের অভাবে রোগীর চিকিৎসা ব্যাহত হচ্ছে । পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে, হাসপাতালে চিকিৎসাধীন মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য সংশ্লিষ্ট মেডিক্যাল সুপারকে রক্তের জন্য আগরতলা কেন্দ্রীয় ব্লাড ব্যাংকে আবেদন জানাতে হচ্ছে। রক্তের সরবরাহ স্বাভাবিক না থাকলে বেশ ক’জন রোগীকে সুস্থ করে তোলা  মুশকিল হয়ে পড়তে পারে বলে খোয়াই জেলা হাসপাতাল সূত্রে খবর। এই বাস্তবতাকে উপলব্ধি করতে গিয়েই অতি সম্প্রতি জেলা হাসপাতালের সুপারিনটেনডেন্ট খোয়াই জেলার বিভিন্ন সরকারি দপ্তর, এনজিও, পুলিশ ও আধা সামরিক বাহিনীকে স্বেচ্ছায় রক্তদান করার জন্য অনুরোধ জানিয়েছেন।

সংশ্লিষ্ট এন.জি.ও , সামাজিক সংগঠন কিংবা সাধারণ অথবা পুলিশ প্রশাসন  থেকে রক্তদানের জন্য সহমত হলেই জেলা হাসপাতাল থেকে স্বাস্থ্য কর্মীদের পাঠিয়ে রক্ত সংগ্রহ ব্যবস্থা করা হবে বলেও জানা গেছে ।

উল্লেখ্য, রাজ্য স্বাস্থ্য দপ্তরের অধিকর্তা অফিসে রক্ত সংগ্রহ করার বিষয়ে পৃথক বিভাগ রয়েছে। হাসপাতালে রক্তের আকাল নিয়ে তাদের মতামত জানতে চাওয়া হলে এক আধিকারিক জানান, শুধু খোয়াই নয়, গোটা রাজ্যেই হাসপাতালগুলোতে রক্তের সংকট দেখা দিয়েছে। আগরতলার, জিবিপি আইজিএম হাসপাতাল, এমনকি হাঁপানিয়া হাসপাতালেও একই হাল, রাজ্য স্বাস্থ্য দপ্তরের অধিকর্তার উদ্যোগে রক্তের আকাল মেটাতে বিভিন্ন দপ্তর, ক্লাব, সামাজিক সংগঠন এবং বিভিন্ন সংস্থাগুলোকে রক্তদান শিবির করার জন্য প্রতিনিয়ত চেষ্টা করা হচ্ছে। কিন্তু রক্তের জোগান পাওয়া যাচ্ছে না। স্বাভাবিকভাবেই সমস্যা গভীর থেকে গভীরতম হচ্ছে। তাই রক্তের সংকট মেটাতে রক্তদান করার আহবান জানানো হয়েছে রাজ্যবাসীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *