BRAKING NEWS

সন্দেশখালি মামলার শুনানি মুলতুবি রাখল সুপ্রিম কোর্ট, জুলাই পর্যন্ত পিছলো শুনানি

নয়াদিল্লি, ২৯ এপ্রিল (হি.স.): সন্দেশখালিতে সিবিআই তদন্তের বিরোধিতা করে পশ্চিমবঙ্গ সরকারের মামলার শুনানি মুলতুবি রাখল সুপ্রিম কোর্ট। জুলাই পর্যন্ত শুনানি পিছিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। সোমবার মামলার শুনানি চলাকালীন পশ্চিমবঙ্গ সরকারের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভির সওয়াল ছিল, এই মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ও নথি রাজ্যের হাতে এসেছে। মামলাটি ২-৩ সপ্তাহের জন্য মুলতুবি রাখার আবেদনও জানান তিনি।

এর পর বিচারপতি বিআর গাভাই এবং বিচারপতি সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চের মন্তব্য, এই মামলায় গুরুত্বপূর্ণ অভিযোগ রয়েছে। মহিলাদের উপর নির্যাতন, জমি কেড়ে নেওয়ার মতো অভিযোগও রয়েছে। শীর্ষ আদালত এ-ও জানিয়েছে, সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন রয়েছে বলে তদন্ত প্রক্রিয়া ব্যাহত করা যাবে না। আগামী জুলাই মাসে এই মামলার শুনানি হবে বলেও জানিয়েছে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, সন্দেশখালির ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের পাশাপাশি শীর্ষ আদালতে ওই নির্দেশকে চ্যালেঞ্জ করেছেন রাজ্য পুলিশের আইজি, জেলা পুলিশ সুপার। মামলা করেছে স্থানীয় থানাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *