BRAKING NEWS

“মগের মুলুক”, এসএসসি-র বেআইনি নিয়োগের রায়কে ফের তোপ মমতার

পশ্চিম মেদিনীপুর, ২৬ এপ্রিল (হি.স.) : “যখন ইচ্ছে হল সবার চাকরি খেয়ে নেওয়া! মগের মুলুক?” সোম-মঙ্গল-বুধ— উপর্যুপরি তিন দিন আদালতের রায়কে কটাক্ষ করার পরে শুক্রবারও এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘাটালে তিনি তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে প্রচারসভায় বলেন, আপনারা চাকরি খেলেন, তার পর বলছেন যে বেতন পেয়েছেন, তা ১২ শতাংশ সুদ সমেত ফেরত দিতে হবে। যিনি এই রায় দিয়েছেন, তাঁর আমি নাম করছি না। কিন্তু তাঁর যদি সারা জীবনের সব কিছু চলে যায় আর বলা হয় সব টাকা ফেরত দাও, তা হলে পারবেন?

মমতা বলেন, চাকরির অধিকার কাড়তে দেব না। ১০ লক্ষ চাকরি আমি প্রস্তুত করে রেখেছি বিজেপির জন্য দিতে পারছি না।

মমতা বলেন, ‘‘যারা ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি খেয়ে নিল, তাদের ছেড়ে দেব? কারও চাকরি এ ভাবে খাওয়া যায় না। যদি কোনও ভুল থাকে বলবেন সংশোধন করে নেবে। সে তো শ্রমটা দিয়েছে। শ্রমের টাকাটা আপনি নেবেন কী করে। শুধু শ্রমদান নয়, ২৬ হাজার শিক্ষক যদি চলে যায় স্কুল গুলিকে পড়াবে কে? আমি শুনেছি আরএসএসকে স্কুল গুলির দায়িত্ব দেবেন? আমি শুনেছি সেনা স্কুলের দায়িত্ব আরএসএসকে দিয়েছে। লজ্জা করে না? ’’

মুখ্যমন্ত্রী বলেন, “মহামান্য আদালতের কাছে আমরা বিচারের আশা করি। কিন্তু কত মামলা দেড়শো-দু’শো বছর ধরে পড়ে থাকে। মানুষের টাকা নষ্ট হয়। তার সমাধান হয় না। আর বিজেপি ‘পিল’ (জনস্বার্থ মামলা) করলেই বেল। আর তৃণমূল করলে জেল। বিজপি করলে পিল। আর তৃণমূল করলে খিল।”

শুক্রবার ছিল দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাটে ভোট। তবে দক্ষিণবঙ্গে প্রচার চলে। দুপুরে পশ্চিম মেদিনীপুরের ঘাটালে তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে প্রচারসভা হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ২৫ মে ভোট ঘাটালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *