BRAKING NEWS

অসমের চারটি সংসদীয় আসনে তৃতীয় তথা শেষ দফার ভোটে মূল যে কয়টি দল

গুয়াহাটি, ৭ মে (হি.স.) : অসমে তৃতীয় তথা শেষ দফার ভোটে চার আসনে প্ৰধান প্রধান যে সব দল নির্বাচনী ময়দানে অবতীর্ণ হয়েছে সেগুলি বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শরিক অসম গণ পরিষদ (অগপ), অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্ৰ্যাটিক ফ্ৰন্ট (এআইইউডিএফ), বডোল্যান্ড পিপলস ফ্ৰন্টি (বিপিএফ) এবং এনডিএ শরিক ইউনাইটেড পিপলস পাৰ্টি লিবারেল (ইউপিপিএল)।

মর্যাদাসম্পন্ন গুয়াহাটি আসনে বিজেপি এবার টিকিট দিয়েছে বিজুলি কলিতা মেধিকে। এই আসনে বর্তমান সাংসদ বিজেপির কুইন ওঝা। তাঁকে এবার টিকিট দেয়নি দল। বিজুলি কলিতা মেধির মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের মীরা বড়ঠাকুর গোস্বামী। ধারণা করা হচ্ছে, এবার বিজেপি প্রার্থীর সঙ্গে কংগ্রেসের মীরা বড়ঠাকুরের হাড্ডাহাড্ডি লড়াই হবে।

এদিকে জোটশরিক অগপ-কে দুটি আসন বরপেটা ও ধুবড়ি এবং একটি আসন কোকরাঝাড়ে ইউপিপিএল-এর জন্য ছেড়েছে বিজেপি।

ধুবড়ি আসনে এআইইউডিএফ-এর সভাপতি বদরউদ্দিন আজমল, কংগ্ৰেসের রকিবুল হুসেন এবং বিজেপি সরকারের শরিক আঞ্চলিক দল অসম গণ পরিষদ (অগপ)-এর প্রার্থী জাবেদ ইসলাম রয়েছেন ভোটের লড়াইয়ে। এই আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা প্রবল।

তফশিলি জনজাতি সংরক্ষিত কোকরাঝাড় আসনে ইউপিপিএল-এর জয়ন্ত বসুমতারি, কংগ্রেসের গর্জন মুশাহারি, বিপিএফ-এর খাম্ফা বরগয়ারি, তৃণমূল কংগ্রেসের গৌরীশংকর শরণিয়া, গণ সংগ্রাম পরিষদের বিনীতা ডেকা এবং ভিপিআই-এর ললিত পেগু। কোকরাঝাড়ে ইউপিপিএল, বিপিএফ এবং কংগ্রেসের মধ্যেই মূল লড়াই হবে বলে ধারণা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এদিকে, বরপেটায় বিজোপি জোট অগপর ফণীভূষণ চৌধুরীর সঙ্গে বিপিএফ-এর দুর্গাদাস বড়োর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখছেন রাজনৈতিক বিশেজ্ঞরা। ওই আসনে ভোট ময়দানে রয়েছেন সিপিআইএম-এর মনোরঞ্জন তালুকদার, কংগ্রেসের দীপ বায়ন এবং তৃণণূল কংগ্রেসের আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *