BRAKING NEWS

“মনে হয় আমি আগের জন্মে বাংলায় জন্মেছিলাম”, জনসভায় মন্তব্য মোদীর

মালদা, ২৬ এপ্রিল (হি.স.) : “আপনাদের ভালবাসা দেখে মনে হয় আমি আগের জন্মে বাংলায় জন্মেছিলাম”। ভোটের আবেগকে হাতিয়ার করে মালদার জনসভা থেকে মন্তব্য করলেন নরেন্দ্র মোদী।

তিনি বলেন, ‘‘আপনাদের ভালবাসা দেখে আমি আপ্লুত। হয় আমি আগের জন্মে বাংলায় জন্মেছিলাম, নয়তো পরের জন্মে বাংলায় জন্মাব।’’

এই বাংলা রবীন্দ্রনাথ সহ বিভিন্ন মনীষীর জন্মভূমি। এই বলে মোদী বলেন, “এই রাজ্যকে একসময় সাংস্কৃতিক, শিক্ষার পীঠস্থান বলে মনে করা হতো। কিন্তু আজ তৃণমূল সমাজের সর্বস্তরে দুর্নীতি ছেয়ে রেখেছে।” তাঁর কথায়, একটা সময় ছিল যখন বাংলা পুরো দেশকে নেতৃত্ব দিত। কিন্তু, প্রথমে বামেরা, পরে তৃণমূল বাংলার সম্মান ধুলোয় লুটিয়ে দিয়েছে।

লোকসভা ভোটের দ্বিতীয় দফা চলাকালীনই প্রচারে এসে প্রধানমন্ত্রী বাংলার জন্য কেন্দ্রীয় সরকার কত টাকা দিয়েছে তা উল্লেখ করেন। একইসঙ্গে বলেন, কিন্তু সেই টাকা খেয়ে ফেলেছে তৃণমূলের তোলাবাজরা।

দেশবাসীর উদ্দেশে ভোট দেওয়ার বার্তা দেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে বিরোধী তৃণমূল এবং কংগ্রেসকে কটাক্ষ করলেন তিনি। মোদী বলেন, ‘‘বিরোধীরা প্রথম দফার ভোটেই ধ্বস্ত হয়ে গিয়েছে। তৃণমূলের শাসনে শুধু দুর্নীতি হয়। সব ধরনের দুর্নীতি হয়। এরা উন্নয়নকে আটকে রেখেছে। তৃণমূল দুর্নীতি করে আর মানুষকে ভুগতে হয়। বাংলার কাট কমিশন ছাড়া কিছু হয় না। কৃষকদেরও ছাড়ে না এরা।’’

মালদা উত্তর ও দক্ষিণ লোকসভা কেন্দ্রের ভোটপ্রচার একই মঞ্চ থেকে সারেন মোদী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তিনি বলেন, “তৃণমূলের শাসনে বাংলায় শুধু একটাই কাজ হয়েছে, সেটা হল হাজার হাজার কোটি টাকার দুর্নীতি”।

জয় মা কালী ও জয় মা দুর্গা শরণ করে এদিন ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “তৃণমূল যে দুর্নীতি করেছে, তার মাশুল চোকাতে হচ্ছে বাংলার মানুষকে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *