BRAKING NEWS

ডিফু সংসদীয় আসনে শান্তিপূর্ণভাবে সম্পন্ন ভোট পৰ্ব, বিকাল পাঁচটা পৰ্যন্ত ভোট পড়েছে ৭০ শতাংশ, বাড়তে পারে হার

ডিফু / হাফলং (অসম), ২৬ এপ্রিল (হি.স.) : ৬ নম্বর ডিফু তফশিলি জনজাতি সংরক্ষিত সংসদীয় আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ ভোট পর্ব সম্পন্ন হয়েছে ডিফু আসনের অন্তর্গত ছয়টি বিধানসভা এলাকা যথাক্ৰমে বোকাজান, হাওরাঘাট, ডিফু, রংহাং, আমরি এবং হাফলঙে।

ডিফু সংসদীয় আসনে বিকাল পাঁচটা পৰ্যন্ত সার্বিকভাবে ভোটদানের হার ৭০ শতাংশ। ভোটদানের হার আরও বাড়তে পারে বলে ধারণা করছে নির্বাচন দফতর। কেননা, এই আসনে বেশ কয়েকটি কেন্দ্রে পাঁচটার পরও ভোট গ্রহণ চলছে। এদিকে বিকাল তিনটা পর্যন্ত এই আসনে ভোটের হার ছিল ৬০ শতাংশ। তাছাড়া বোকাজান, হাওরাঘাট, ডিফু রংহাং, আমরি ও হাফলং বিধানসভা কেন্দ্রে বিকাল তিনটা পর্যন্ত ভোটের হার ছিল যথাক্রমে ৬০, ৬০, ৫৯, ৫৩, ৫৬ এবং ৬৫ শতাংশ।

বিকাল পাঁচটায় হাফলং বিধানসভা কেন্দ্রে ভোটের হার বেড়ে দাঁড়িয়েছে ৭৩ শতাংশে। হাফলং বিধানসভা কেন্দ্রে ভোটের হার আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে আজ শুক্রবার হাফলং শহরের বেশ কয়েকটি ভোটকেন্দ্রে প্রথম কয়েক ঘণ্টা ভোটের হার কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই সব ভোটকেন্দ্রে ভোটের হার বৃদ্ধি পায়। তাছাড়া ডিমা হাসাও জেলায় এবার গ্রামাঞ্চলেও ভোটের হার বৃদ্ধি পেয়েছে। গ্রামাঞ্চলে ভোটকেন্দ্রগুলিতে ভোটারদের লাইন ছিল দীর্ঘ।

আজ সকাল সকাল মাইবাঙে ভোটদান করেছেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা। দুপুর ১২টা নাগাদ রাজ্যের মন্ত্রী নন্দিতা গার্লোসা ৭১ নম্বর হাফলং টাউনরাজি কমিইউনিটি হল-এর ভোটকেন্দ্রে এসে ভোটদান করেছেন।

ভোট দিয়ে মন্ত্রী নন্দিতা গার্লোসা বলেন, ডিফু লোকসভা আসনে বিজেপি প্রার্থী অমরসিং তিসোর জয় নিশ্চিত। তিনি বলেন, এই আসনে মূল প্রতিদ্বন্দ্বিতা বিজেপি প্রার্থী অমরসিং তিসো এবং এপিএইচএলসির প্রার্থী জনইংতি কাথারের মধ্যে হবে। মন্ত্রী বলেন, ডিমা হাসাও জেলায় পঞ্চায়েতরাজ ব্যবস্থা প্রবর্তন হচ্ছে বলে বিরোধী দলগুলি নির্বাচনের ইস্যু করেছিল। তা নির্বাচনে কোনও প্রভাব ফেলেনি দাবি করে তিনি বলেন, সকালে বৃষ্টির জন্য ভোটকেন্দ্রগুলিতে ভোটারদের আসতে কিছু সমস্যা হয়েছে। তবে আবহওয়া ঠিক হওয়ার পর ভোটাররা ধীরে ধীরে ভোটকেন্দ্রে এসে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন, বলেন মন্ত্রী নন্দিতা।

এদিকে হাফলং শহরের পার্শ্ববর্তী অঞ্চলের ভোটগ্রহণ কেন্দ্রগুলি থেকে ভোট শেষ করে ভোটকর্মীরা ইভিএম নিয়ে হাফলঙে জেলাশাসকের কার্যালয়ে উপস্থিত হওয়ার পর মেশিনগুলি কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে স্ট্রংরুমে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *