BRAKING NEWS

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোট পড়েছে ৮১.৪৮ শতাংশ, সর্বাধিক ভোটদান ভোটসূর্যমনিনগরে, সর্বনিম্ন রামনগরে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২১ এপ্রিল: পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ৮১. ৪৮ শতাংশ ভোট পড়েছে। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোটারের সংখ্যা ১৪ লক্ষ ৬৩ হাজার ৫২৬ জন। তার মধ্যে ভোট দান করেছেন ১১ লক্ষ ৯২ হাজার ৪৩৫ জন। মোট পুরুষ ভোটারের এর সংখ্যা ৭ লক্ষ ৩৪ হাজার ১৩৩ জন। তার মধ্যে ভোট দান করেছেন ৬ লক্ষ ৪৩৭ জন পুরুষ ভোট। এই লোকসভা কেন্দ্রে মোট মহিলা ভোটারের সংখ্যা ৭ লক্ষ ২৯ হাজার ৩৩৭ জন। তার মধ্যে ভোটদান করেছেন ৫ লক্ষ ৯১ হাজার ৯৬৩ জন ভোটার। এদিকে তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৫৬ জন। তার মধ্যে ভোটদান করেছেন ৩৫ জন।

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনেপশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে সবথেকে বেশি ভোট পড়েছে ১৮ সূর্যমনি নগর বিধানসভা কেন্দ্রে। এই বিধানসভা কেন্দ্রে মোট ভোট পড়েছে ৮৬.৭৭ শতাংশ। এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটার ৫৪ হাজার ৯৩৯ জন। যার মধ্যে ২৭৫৭৩ জন পুরুষ ভোটার, ২৭৩৬৬ জন মহিলা ভোটার। ৫৪৯৩৯ জন ভোটারের মধ্যে এই বিধানসভায় এলাকায় ভোট প্রদান করেছেন ৪৭ হাজার ৬৭২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯৩২ জন। মহিলা ভোটার ২৩৭৪০ জন।

এই লোকসভা নির্বাচনে পশ্চিম আসনে সবথেকে কম ভোট পড়েছে রামনগর বিধানসভা কেন্দ্রে। সেখানে মোট ভোট পড়েছে ৭২.৭০ শতাংশ। এই বিধানসভা কেন্দ্রে পুরুষ প্রচারের সংখ্যা ২২০৭৪ জন, যার মধ্যে ভোটদান করেছেন ১৬৩০৪ জন। একইভাবে মহিলা ভোটারের সংখ্যা ২৩৬৭৯ জন, তার মধ্যে ভোট দান করেছেন ১৬৯৬১ জন। এ বিধানসভা এলাকায় মোট ভোট পড়েছে ৩৩২৬৫ টি।

এছাড়া পশ্চিম ত্রিপুরা বিধানসভা আসনে সিমনা কেন্দ্রে মোট ৭৭.৫৭ শতাংশ ভোট পড়েছে। মোহনপুর বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ৮৫. ৩৪ শতাংশ। বামুটিয়া তে ভোট পড়েছে ৮৫.৬৬ শতাংশ। বড়জলা বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ৮২.৯৩ শতাংশ। খয়েরপুরে ৮১.০৩ শতাংশ, আগরতলায় ৭৯.৮৮ শতাংশ, বড়দোয়ালিতে ৭৫.৬৭ শতাংশ, বনমালীপুরে ৭৬.৩৫ শতাংশ, মজলিশপুরে ৮৩.০৭ শতাংশ ভোট পড়েছে। উল্লেখ্য প্রত্যেকটি বিধানসভা এলাকাতেই ৭০% এর উপরে ভোট প্রদান করা হয়েছে। এদিকে বেশিরভাগ বিধানসভা এলাকাতেই ৮০% এর উপরে ভোট দান করেছেন জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *