BRAKING NEWS

ডিফু আসনে বিজেপি-প্রার্থী অমরসিং জয়ী হবেন তিন থেকে চার লক্ষ ভোটের ব্যবধানে : হিমন্তবিশ্ব

ডিফু (অসম), ২১ এপ্রিল (হি.স.) : ডিফু লোকসভা আসনে অমরসিং টিসু তিন থেকে চার লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হবেন, নিৰ্বাচনী বিশাল সমাবেশে দৃঢ়তার সঙ্গে দাবি করেছেন অসমে লোকসভা নিৰ্বাচনে স্টার ক্যাম্পেনার মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা। ৬ নম্বর ডিফু লোকসভা আসনের কার্বি আংলং এবং পশ্চিম কার্বি আংলং জেলায় আজ রবিবার মুখ্যমন্ত্রী ড. শর্মা ম্যারাথন নির্বাচনী জনসভায় ভাষণ দিয়েছেন।

৬ নম্বর ডিফু লোকসভা আসনের অন্তর্গত বোকাজান, হাওরাঘাট ও বৈঠালাংসো বিধানসভা এলাকার তিনটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে দৃঢ়তার সঙ্গে মুখ্যমন্রীসব বলেন, এই আসনে অমরসিং টিসু তিন থেকে চার লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হবেন। তিনি বলেন, সংবিধানের ২৪৪(ক) অনুচ্ছেদের বিল ইতিমধ্যে সাংসদ হরেনসিং বের কার্যকালে সংসদে দাখিল করা হয়েছে। এবার অমরসিং টিসুর কার্যকালে তা কার্যকর হবে। নরেন্দ্র মোদী পুনরায় প্রধানমন্ত্রীর আসনে বসে গোটা অসম সহ কার্বি আংলং এবং ডিমা হাসাও জেলার উন্নয়ন তরান্বিত হবে।

কার্বি আংলং জেলায় শিক্ষা ব্যবস্থা উন্নত হয়েছে বলে মন্তব্য করে বলেন, এর মূল কারণ হচ্ছে পাহাড়ে শান্তির পরিবেশ ফিরে এসেছে। ফলে এবার মাধ্যমিকে কার্বি আংলং জেলায় ৮০ শতাংশ ছাত্রছাত্রী উত্তীর্ণ হয়েছে। তিনি বলেন, মাধ্যমিকে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের কলেজে ভর্তি বিনামূল্যে করার পাশাপাশি দশ হাজার টাকা করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বিনামূল্যে চাল দেওয়া ছাড়াও কম দামে গ্যাস সিলিন্ডার এবং গৃহনির্মাণ করে দিচ্ছেন। বলেন, পাহাড়ের বহু ছেলেমেয় ম্যাজিস্ট্রেট হয়েছে। তাছাড়া রাজ্যে এক লক্ষ বেকার যুবক-যুবতীকে মেধার ভিত্তিতে এক পয়সা ঘুষ ছাড়া চাকরি দেওয়া হয়েছে। নির্বাচন পর্ব সমাপ্ত হওয়ার পর আরও ৫০ হাজার সরকারি চাকরি প্রদান করা হবে। এতে সাত শতাংশ সংরক্ষণ রয়েছে।

তাই যুবক-যুবতীদের চাকরির জন্য আবেদন করার আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দিল্লি, দিশপুর কার্বি আংলঙে ট্রিপল ইঞ্জিনের সরকার থাকায় উন্নয়ন দ্রুত গতিতে হচ্ছে। মুখ্যমন্ত্রী লাখপতি দিদি এবং মহিলাদের অরুণোদয় প্রকল্প দেওয়ার প্রতিশ্রুতিও প্রদান করেছেন।

নির্বাচনী জনসভায় এপিএইচএলসি দল জনতার দল নয় বলে কটাক্ষ করার পাশাপাশি কংগ্রেসকে অচল টাকার সঙ্গে তুলনা করেছেন তিনি। বোকাজানের প্রাক্তন বিধায়ক ক্লেংডং ইংতিকে পাশে ডেকে নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, প্রয়াত কংগ্রেস নেতা বীরেন সিং ইংতির ছেলে তিনি। ক্লেংডং এখন বিজেপির সক্রিয় সদস্য। কংগ্রেসে থেকে কোনও লাভ নেই ভেবে তিনি বিজেপি দলে যোগদান করেছেন।

এদিকে সভামঞ্চ থেকে নামার পর উপস্থিত সাংবাদিকদের জিজ্ঞাসাৰ উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, ডিফু লোকসভা আসনে কোনও বিরোধী নেই। তাই গোলকিপার-শূন্য ফাঁকা মাঠে বিজেপি যত পারবে তত গোল করবে।

ডিফু মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সম্পর্কে মুখ্যমন্ত্রী, বলেন, এ হচ্ছে দশ বছরের পরিক্রমা। এখন থেকে পোস্ট গ্র্যাজুয়েট শুরু হবে এই মেডিক্যালে। হিমন্তবিশ্ব শর্মা সাংবাদিকদের বলেন, সবাই অরুণোদয় প্রকল্পে সুবিধা পাচ্ছেন, চাকরি পাচ্ছেন, তাই সংখ্যালঘু সংখ্যাগুরু সবাই বিজেপির প্রতি আকর্ষিত হচ্ছেন।

প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেন বরা কিংবা গৌরব গগৈ (কংগ্রেস প্রার্থী) জয়ী হলে তিনি মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেবেন কিনা প্রশ্নের জবাবে হিমন্তবিশ্ব বলেন, এখনই লম্ফজম্ফ করে লাভ নেই, এখন সব ইভিএমে বন্দি। দ্বিতীয় দফার ভোটেও বিজেপি ভালো ফলাফল করতে সক্ষম হবে বলে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার দাবি, ডিফু লোকসভা আসনে বিজেপি-প্রার্থী তিন থেকে চার লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হবেন।

উল্লেখ্য, ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় শিলচর, করিমগঞ্জ, দরং-ওদালগুড়ি, নগাঁও সহ ৬ নম্বর ডিফু লোকসভা আসনে ভোট গ্রহণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *