BRAKING NEWS

পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ২৮টি মডেল পোলিং স্টেশন, জানালেন রিটার্নিং অফিসার

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৯ এপ্রিল: শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া। এদিন প্রথম দফায় দেশের বিভিন্ন রাজ্যে মোট ১০২টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম দফায় নির্বাচনে ত্রিপুরার দুটি আসনের মধ্যে এক পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে ভোট গ্রহণ হবে  শুক্রবার সকাল ৭টা থেকে। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে এবার ১৬৮২ ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। এইসব কেন্দ্রে সকাল ৭টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এছাড়াও রয়েছে বেশ কয়েকটি মডেল পোলিং স্টেশন। জনগণ যেন উৎসবের মেজাজে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে আগ্রহী হয় সেজন্যই মডেল পোলিং স্টেশন গুলি নির্মাণ করা হয় বলে জানিয়েছেন পশ্চিম ত্রিপুরা জেলা শাসক তথা রিটার্নিং অফিসার ডক্টর বিশাল কুমার।

মডেল পোলিং স্টেশন সম্পর্কে বিস্তারিত বলতে গিয়ে তিনি জানিয়েছেন পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে মোট ২৮ টি মডেল পোলিং স্টেশন রয়েছে। যার মধ্যে বেশ কয়েকটি মডেল বুথে রয়েছে বসার জায়গা, থাকবে পানীয় জল। এবং এর মধ্যে কিছু বুথ রয়েছে যেগুলিকে বেলুন এবং ফুল দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। যেন উৎসবের মেজাজে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এছাড়াও মহিলা দ্বারা নিয়ন্ত্রিত ৫৮ টি পোলিং স্টেশন রয়েছে। এ পোলিং স্টেশন গুলিতে ভোট কর্মীরা প্রত্যেকেই মহিলা। তারা আজ বৃহস্পতিবারই ভোটের সামগ্রী নিয়ে নিজ নিজ পোলিং স্টেশনে চলে গেছেন। শুক্রবার ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার পরেই তারা ফিরবেন বলে জানিয়েছেন ডক্টর বিশাল কুমার।

তিনি আরো জানান, প্রতিটি কেন্দ্রের জন্য চারজন নিরাপত্তারক্ষী এবং ৭জন ভোট কর্মী রয়েছেন। ভোট কেন্দ্রের ভেতরে সম্পূর্ণ নিরাপত্তা থাকবে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জোয়ানদের হাতে। তবে ভোট কেন্দ্রের বাইরে টি এস আর বাহিনীর জওয়ান এবং ত্রিপুরা পুলিশের কর্মীরা নিরাপত্তার তদারকি করবে। রিটার্নিং অফিসার হিসেবে তিনি নাগরিকদের নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে শক্তিশালী করতে আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *