BRAKING NEWS

অরুণাচল বিধানসভা ও লোকসভা নির্বাচন : প্ৰচারে আসছেন জেপি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিং

ইটানগর, ৪ এপ্রিল (হি.স.) : অরুণাচল প্রদেশের আসন্ন বিধানসভা এবং লোকসভা নির্বাচন উপলক্ষ্যে প্ৰচারে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্রীে অমিত শাহ এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। আগামী ৮ এপ্রিল থেকে পর্যায়ক্রমে কেন্দ্রীয় নেতারা রাজ্যে এসে দলীয় প্রার্থীদের পালে হাওয়া তুলতে নির্বাচনী প্রচারাভিযানে অংশগ্রহণ করবেন।

উত্তর-পূর্বাঞ্চলের এই রাজ্যে আগামী ১৯ এপ্রিল প্রথম দফায় দুটি লোকসভা এবং ৫০টি বিধানসভা কেন্দ্রের জন্য একযোগে ভোটগ্রহণ হবে। ক্ষমতাসীন বিজেপি ইতিমধ্যেই ৬০ সদস্যের বিধানসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় দশটি আসনে বিজয়ী হয়েছে।

বিজেপির প্রদেশ কমিটির উপ-সভাপতি তারহ তারাক এ খবর দিয়ে জানান, আগামী ৮ এপ্রিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এক দিনের সফরে পূর্ব সিয়াং জেলার পাসিঘাটে আসবেন। এদিন তিনি সেঞ্চুরিয়ান শহরে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেবেন।

৯ এপ্রিল নামসাই জেলায় আসবেন প্ৰতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। ওইদিন তিনি নামসাইয়ে নির্বাচনী সমাবেশে ভাষণ দেবেন, জানান তারাক। এছাড়া ১০ এপ্রিল রাজ্যের রাজধানীতে আসবেন জেপি নাড্ডা। ওইদিন তিনি নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে পাৰ্শ্ববৰ্তী দৈমুখে একটি সমাবেশে ভাষণ দেবেন দলের সর্বভারতীয় সভাপতি জগতপ্রকাশ।

এখানে উল্লেখ করা যেতে পারে, ক্ষমতাসীন বিজেপি ৬০ আসনের বিধানসভা নির্বাচনে সব কেন্দ্রেই প্রার্থী দিয়েছে। এর মধ্যে মুখ্যমন্ত্রী পেমা খান্ডু সহ দশজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া বিরোধী কংগ্রেস ১৯, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ২০, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) ১৪টি, ১১টি আসনে আঞ্চলিক দল পিপলস পার্টি অব অরুণাচল (পিপিএ), চারটিতে অরুণাচল ডেমোক্র্যাটিক পার্টি, একটি আসনে লোক জনশক্তি পার্টি (এলজেএসপি) প্ৰাৰ্থী দিয়েছে।

এদিকে কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুকে অরুণাচল পশ্চিম সংসদীয় আসনে এবং পূর্ব সংসদীয় আসনে বর্তমান সাংসদ তাপির গাওকে টিকিট দিয়েছে দল।

অন্যদিকে অরুণাচল প্রদেশ কংগ্রেস সভাপতি নাবাম তুকি পশ্চিম লোকসভা আসনে এবং দলের প্রদেশ উপ-সভাপতি বসিরাম সিরাম পূর্ব লোকসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিধানসভা নির্বাচনের ভোট গণনা হবে ২ জুন এবং ৪ জুন হবে লোকসভা নির্বাচনের গণনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *