BRAKING NEWS

ধর্ষককে ১০ বছরে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করল আদালত

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া , ৩০ মার্চ: ধর্ষণের দায়ে অভিযুক্ত নিমাই দাস (৩৫) নামে এক ব্যক্তিকে দশ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করল বিলোনিয়া জেলা ও দায়রা আদালতের বিচারক।  ১৪ জনের সাক্ষ্য বাক্য গ্রহণের পর  নিমাই দাস দোষী সাব্যস্ত হওয়ার পর আদালত ভারতীয় দণ্ডবিধি ৩৭৬ ধারায় সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে তাকে। শনিবার এই সাজা ঘোষণা করেন বিলোনিয়া আদালতের বিচারক।

উল্লেখ্য, গত ২০২০ সালের আগস্ট মাসের ৩০ তারিখ এই ধর্ষণের ঘটনা ঘটে বিলোনিয়া থানাধীন দক্ষিণ সোনাইছড়ি এলাকায়। ঘটনার দিন রাতেই অভিযুক্ত নিমাই দাসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে বিলোনিয়া মহিলা থানাতে মামলা দায়ের করে ধর্ষিতা গৃহবধূ। বিলোনিয়া মহিলা থানাতে যার মামলার নম্বর ৪৪/২০২০। মামলা হওয়ার পরিপ্রেক্ষিতে  পুলিশ সেই দিন রাতেই দক্ষিণ সোনাইছড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে নিমাই দাসকে।

বিলোনিয়া মহিলা থানার ওসি তথা তদন্তকারী অফিসার স্বপ্না ভৌমিক তদন্ত ক্রমে অভিযুক্ত নিমাই দাসের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩৪১, ৩৭৬(এম), ৩২৫ ,৫০৬ ধারা মামলা নিয়ে আদালতে চার্জ সিট জমা দেয়।

জানা যায় ঘটনার দিন ৩৫ বছর বয়সী গৃহবধূ ধান ক্ষেতে কাজ সেরে বাড়িতে ফেরার পথে জোরপূর্বক নিমাই দাস তাকে পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে গিয়ে গৃহবধূকে সেখানে ধর্ষণ করে। ধর্ষণের পর গৃহবধূ অজ্ঞান হয়ে যায়।  জ্ঞান ফেরার পর কোনক্রমে বাড়িতে এসে গৃহবধূ স্বামীর কাছে ঘটনার বিস্তারিত বিবরণ জানায় এরপর গৃহবধূর পক্ষ থেকে ঘটনার দিন রাতেই মামলা দায়ের করা হয় থানাতে।

পরিবারের লোকজন প্রথমে বিলোনিয়া হাসপাতালে নিয়ে আসার পর আগরতলা জিবি হাসপাতালে স্থানান্তরিত করে দেয় ধর্ষিতা গৃহবধূকে । জিবি হাসপাতালে কিছুদিন চিকিৎসার পর ফিরে আসে নিজ বাড়িতে।  নিমাই দাসের সাজা ঘোষণা হওয়ার পর খুশি গৃহবধু সহ গৃহবধুর পরিবার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *