BRAKING NEWS

গণতন্ত্র পুনরুদ্ধার, সাংবিধানিক অধিকার রক্ষা ও ধর্মনিরপেক্ষতা রক্ষার জন্য ইন্ডি জোটের পক্ষে ভোট দানের আহ্বান মানিক সরকারের

নিজস্ব প্রতিনিধি, অমরপুর, ২৮ মার্চ: ধর্মের সুড়সুড়ি দিয়ে সাধারণ জনগণ বা কোন রাজনৈতিক প্রেক্ষাপটকে প্রভাবিত করার অধিকার কারো নেই। প্রত্যেক রাজনৈতিক ব্যক্তিত্বের ধর্মাচরণের অধিকার রয়েছে। তবে তা নিজ বাড়িতে। কে কোন ধর্ম করবেন তার সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে। কেউ ধর্ম পরিবর্তন করতে চাইলে তারও স্বাধীনতা রয়েছে। এই অধিকার সংবিধান দ্বারা প্রদত্ত। তবে এই সংবিধান রক্ষা করা যাবে কিনা তা এবারের লোকসভা নির্বাচনের ফলাফল এর নির্ভর করছে। আজ অমরপুরে অনুষ্ঠিত পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ইন্ডি জোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াং-এর সমর্থনে এক সভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বললেন পলিট ব্যুরো সদস্য মানিক সরকার।

এদিনের এই নির্বাচনী সভায় বক্তব্য রাখতে গিয়ে শাসক দলের বিরুদ্ধে একাধিক সমালোচনায় মুখর হয়েছেন তিনি। তাঁর কথায়, বর্তমান সময়ে শুধু শাসকদলের কথা বলার অধিকার রয়েছে। যারা সংখ্যায় কম অর্থাৎ বিরোধীদের কথা বলার অধিকার ছিন্ন হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এই লোকসভা নির্বাচনের মাধ্যমে ইন্ডিজোটের পক্ষে ভোট দিয়ে এই অধিকার পুনরায়  প্রতিষ্ঠা করার আহবান করেছেন তিনি। এমনকি নির্বাচন কমিশনের অধিকারকেও খন্ডন করে ধ্বংস করে দেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন মানিক সরকার।

এদিনের নির্বাচনী সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি আরো বলেন এবারকার লোকসভা নির্বাচন এটি গুরুত্বপূর্ণ নির্বাচন। কেননা বিভিন্ন দিক দিয়ে গণতন্ত্র আক্রান্ত। মানুষের কথা বলার অধিকার সহ বিচার বিভাগ পুলিশ প্রশাসন এমনকি নির্বাচন কমিশনের স্বাধীনতাকেও খর্ব করার চেষ্টা চলছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন গণতন্ত্র পুনরুদ্ধার, ধর্মনিরপেক্ষতা রক্ষা, কর্পোরেট লুট, দ্রব্যমূল্য বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে সাধারণ মানুষ এবার ইন্ডি জোটের পক্ষেই ভোট দেবে। মানুষের রুজি রুটিতে ভাটা পড়েছে, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি সহ বিভিন্ন কারণে মানুষ নাজেহাল। তাই এ ধরনের সামাজিক সমস্যাগুলো সমাধানে এবারে পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ইন্ডিজোটের প্রার্থী রাজেন্দ্র রিয়াংকে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বান করেন মানিক সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *