BRAKING NEWS

প্যারীমোহন সোসিয়াল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত দ্বিতীয় প্যারীমোহন লোকসংস্কৃতি উৎসব অনুষ্ঠিত ধর্মনগরে

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৭ মার্চ: সংস্কৃতির পীঠস্থান উত্তর ত্রিপুরা জেলার জেলা সদর ধর্মনগর বিবেকানন্দ সার্ধ শতবার্ষিকী ভবনে অনুষ্ঠিত হয়েছে প্যারীমোহন সোসিয়াল ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত দ্বিতীয় প্যারীমোহন লোকসংস্কৃতি উৎসব। লীলা দেবনাথ স্মৃতি মঞ্চে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী শ্যামল নাথ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক সমর চক্রবর্তী।

লোকসংস্কৃতির প্রচার এবং প্রসারের মূল লক্ষ্য নিয়ে প্রতি বৎসর এই সোসাইটির এই ধরনের লোকসংস্কৃতি উৎসবের আয়োজন হয়ে থাকে। তিন দিনব্যাপী এই অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও লোকসভা নির্বাচনের কারণে বিভিন্ন প্রশাসনিক অসুবিধা থাকায় এবারকার মতো এ অনুষ্ঠানটি একদিনের মধ্যে সম্পন্ন করা হয়।

ধর্মনগর এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের বিভিন্ন লোকোসংস্কৃতির দল তাদের শিল্পকলা নিয়ে উপস্থিত হন।পৌরাণিক কাহিনী অবলম্বনে রামকথা নৃত্যনাট্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।একে একে উঝা নৃত্য, হজাগরি নৃত্য , বিচ্ছেদি গান,  হাসন রাজার গান, দোলের গান এবং কবি গান সহযোগে নৃত্য প্রদর্শন হয়।বিশেষ নজর কারা অনুষ্ঠানটি হয় বৃন্দ বাদন।

বিভিন্ন লোকো বাদ্যযন্ত্র একসাথে সুরে এবং তালে বাজিয়ে এক নজর কারা দৃষ্টিনন্দন অনুষ্ঠান পরিবেশন করেন ধর্মনগরের স্থানীয় কিছু উৎসাহী লোকশিল্পীরা।এই অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত আরো কিছু অনুষ্ঠান যেমন লোকোসংস্কৃতি বিষয়ক বিশেষ সেমিনার এবং আঞ্চলিক ভাষায় কবিতার আসর সংস্থার নিজস্ব অফিস ঘরে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটি ১০০ ভাগ সফল হওয়ার জন্য অনুষ্ঠানের  আহ্বায়িকা  সুনন্দা দেবনাথ এবং সোসাইটির বর্তমান সম্পাদক  হিল্লোল দেবনাথ সকলকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *