BRAKING NEWS

ভোটের প্রাক মুহূর্তে ৯ টি মহিষ বোঝাই গাড়ি সহ ২ পাচারকারী আটক

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৪ মার্চ: ধর্মনগরের আনন্দবাজারের এসপিও নাকা চেকিং পয়েন্টে রবিবার ভোর রাতে দুটি পিকআপ ভ্যান গাড়ি আটক করে নয়টি মহিশষহ দুই পাচারকারীকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা গৃহীত হয়েছে। মহিষগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল বলে অভিযোগ। প্রতিনিয়তই এ ধরনের ঘটনা ঘটে চলেছে বলেও জানা গেছে।

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা এবং নাকা পয়েন্টগুলিতে চেকিং জোরদার হলেও গরু মহিষ পাচারকারীদের অর্থাৎ বাংলাদেশে পাচার বাণিজ্যকারীদের পাচার কাজ অব্যাহত রয়েছে।

এত নিরাপত্তার মধ্যে কেমন করে পাচার বাণিজ্য চালিয়ে যাচ্ছে তা নিয়ে সাধারণ মানুষের মনে প্রশ্ন দেখা দিলেও পাচার বাণিজ্যকারীরা খুবই সরল পন্থা অবলম্বন করে কাজ করে চলেছে। পাচার বাণিজ্য যে অব্যাহত রয়েছে তা বোঝা গেল রবিবার ভোররাতে ধর্মনগরের আনন্দবাজারের এসপিও নাকা চেকিং পয়েন্টের যখন দুটি পিকআপ গাড়িতে মোট নয়টি মহিষ ধরা পড়ল। টিআর০৫সি১৬১৮ এবং টিআর০৫এফ১৯৯৭ নম্বরের দুটি পিকআপ গাড়ি ধর্মনগর থেকে কৈলাসহরের উদ্দেশ্যে যাচ্ছিল।

এসপিও ক্যাম্পের সামনে নাকা পয়েন্টে গাড়ি দুটিকে থামিয়ে সন্দেহজনক অবস্থায় চেকিং করতে গেলে দুটি গাড়ি থেকে মোট নয়টি মহিষ এবং দুজনকে আটক করা হয়।

যাদেরকে আটক করা হয়েছে তারা হল, রাজিব উদ্দিন বয়স(১৯), বাড়ি রামনগর ৪ নং ওয়ার্ড এবং পার্থসারথি দাস(২৩) বাড়ি দেওছড়া গ্রাম পঞ্চায়েতের ৪ নং ওয়ার্ড। দুজনই পানিসাগর মহকুমাধীন এলাকার বাসিন্দা। দুটি গাড়ি, দুই যুবক এবং নয়টি মহিষকে আটক করে ধর্মনগর থানায় আনা হয়েছে। পুলিশ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে বলে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *