BRAKING NEWS

পদ্মপুর দ্বাদশমান বিদ্যালয়ের এনএসএস ইউনিটের সপ্তাহব্যাপী বিশেষ শিবির

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২৩ মার্চ:  লোকসভা নির্বাচনের প্রাক্ মুহুুর্তে চরম ব্যস্ততম পরিস্থিতির মধ্যে পদ্মপুর দ্বাদশমান বিদ্যালয়ের এনএসএস ইউনিটের সপ্তাহব্যাপী বিশেষ শিবিরের উদ্বোধন হয়ে গেলো ধর্মনগরের বিশিষ্ট সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা তমালিনীর ছায়া-তে।

শিবিরের উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অজিত কুমার দাস, সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক তথা তমালিনীর ছায়া-র সহ সভাপতি  অভিজিৎ দেবনাথ, এন্এস,এস, প্রোগ্রাম অফিসার শুক্লা নাথ, ধর্মনগরের বিশিষ্ট সাংবাদিক কাকলী রাউৎ, পদ্মপুর স্কুলের শিক্ষিকা গৌরী দাস, বিষয় শিক্ষিকা সুভদ্রা পুরকায়স্থ,স্কুলের  প্রাক্তন  এন,এস,এস, প্রোগ্রাম অফিসার উৎপল দাস ও স্কুলের শারীর শিক্ষক তথা তমালিনীর ছায়া-র কর্ণধার অমিতা নাথ।

অতিথিদের উত্তরীয় দিয়ে বরণ করে নেন স্কুল এন,এস,এস,ইউনিটের ভলান্টিয়াররা। উদ্বোধকের পাশাপাশি মঞ্চে আসিন সবার হাত ধরে প্রদীপ প্রজ্জ্বলনের সাথে সাথে উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন তমালিনীর ছায়া-র সঙ্গীত গুরু তথা নয়াপাড়া ইংলিশ মিডিয়ামের সঙ্গীত শিক্ষিকা সেঁজুতি ভট্টাচার্য্য, তমালিনীর ছায়া-র নৃত্য গুরু তথা পদ্মপুর স্কুলের সঙ্গীত শিক্ষিকা সঙ্গীতা দত্ত এবং এন,এস,এস, এর ভলান্টিয়াররা।

শিবিরের উদ্বোধনের পর জাতীয় সেবা প্রকল্পের উদ্দেশ্য সম্বলিত স্বাগত বক্তব্য রাখেন পদ্মপুর স্কুলের এন,এস,এস, এর প্রোগ্রাম অফিসার শুক্লা নাথ। অজিত কুমার দাস জাতীয় সেবা প্রকল্পের উপর বিশদ আলোচনা রাখেন।আলোচনা রাখেন স্কুলের প্রাক্তন এন,এস,এস, প্রোগ্রাম অফিসার উৎপল দাস এবং আলোচনার মধ্যে ছাত্রছাত্রীকে যুক্ত করে অত্যন্ত গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন স্কুলের শিক্ষক কিশোলয় ভট্টাচার্য্য।অতঃপর সভাপতি অভিজিৎ দেবনাথের সারগর্ভ বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

দ্বিতীয় ভাগের  কর্মসূচী শুরু হয় স্বচ্ছ ভারত অভিযানকে সামনে রেখে। পদ্মপুর রাধারমণ আশ্রম রোডস্থিত তমালিনীর ছায়া-র সামনে থেকে শুরু করে রাধারমণ আশ্রমের সামনের রাস্তা ধরে শহুরে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের সামনের রাস্তা পর্যন্ত এন,এস,এস, ভলান্টিয়াররা ঝাড়ু দিয়ে পরিস্কার করে।

রাস্তা সাফাই অভিযানে ভলান্টিয়ারদের সাথে ছিলেন স্কুলের এন,এস,এস,প্রোগ্রাম অফিসার শুক্লা নাথ, শিক্ষিকা গৌরী দাস এবং অমিতা নাথ।স্বচ্ছ অভিযানের শেষে প্রথম দিনের কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়।এইভাবে বাকি ছ’দিন ধরে অর্থাৎ ২৮ শে মার্চ পর্যন্ত দুইটি সেশনে বিভিন্ন সেবামূলক ও সচেতনতামূলক কর্মসূচী চলবে বিভিন্ন রিসোর্স পার্সনদের  উপস্থিতিতে ও উপদেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *