BRAKING NEWS

নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনিকস্তরে পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২১ মার্চ : আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে দেশব্যাপী লোকসভা নির্বাচন। রাজ্যেও নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। বৃহস্পতিবার নির্বাচনী প্রস্তুতিকে কেন্দ্র করে রাজ্যের মুখ্য সচিবের উপস্থিতিতে এক নির্বাচনী প্রস্তুতি পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যম অনুষ্ঠিত বৈঠকের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মহাপরিচালক, মুখ্য নির্বাচনী আধিকারিক, আইজি, বিএসএফ, রাজ্য পুলিশের নোডাল অফিসার, সিআরপিএফ, এডিশনাল সিইও সহ ৮ জেলার জেলাশাসক, এসপি সহ অন্যান্য আধিকারিকেরা।

এদিনের এই পর্যালোচনা বৈঠকে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকেরা। নির্বাচনকে কেন্দ্র করে আট জেলায় কি কি প্রস্তুতি নেওয়া হয়েছে তার বিস্তারিত তুলে ধরেছেন জেলাগুলির জেলাশাসক। এছাড়াও নিরাপত্তাজনিত বিষয়ে গোটা রাজ্যের কোথায় কি ব্যবস্থা নেওয়া হয়েছে তার যাবতীয় বিষয় নিয়ে এদিন বিস্তারিত আলোচনা হয়েছে বৈঠকে। ইতিমধ্যেই নির্বাচনী আচরণ বিধি লাগু করা হয়েছে। রাজ্যের সর্বত্র এই নির্বাচনী আচরণ বিধি মান্যতা দেওয়া হচ্ছে কিনা সেই বিষয়েও এদিন আলোচনা হয়েছে বৈঠকে।

নির্বাচন কমিশন দ্বারা প্রদত্ত যাবতীয় আইনকে মাদন্যতা নিয়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে রাজ্যজুড়ে। সেই বিষয়েও এদিন যাবতীয় তথ্য নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত আধিকারিকরা জানিয়েছেন, গোটা রাজ্যেই নির্বাচন কমিশনের বিধি অনুসারে নিরাপত্তা সহ নির্বাচনী প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। রাজ্য পুলিশ, আধা সামরিক বাহিনী প্রত্যেকেই প্রস্তুত। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সদা সচেষ্ট বলে জানিয়েছেন আধিকারিকরা। মূলত শান্তিপূর্ণ পরিবেশে নির্ভয়ে সাধারণ মানুষ যেন নিজেদের ভোটাধিকার প্রদান করতে পারেন সেই লক্ষ্যেই রাজ্যজুড়ে নির্বাচনী কাজে নিযুক্ত আধিকারিকরা তৎপর।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *