BRAKING NEWS

 ফিট ইন্ডিয়া কার্যক্রমে ক্রীড়া দপ্তর ও টিএসজেসি-র প্রীতি ক্রিকেট অনুষ্ঠিত

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ১৬ মার্চ।। যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর এবং ত্রিপুরা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের মধ্যে ফিট ইন্ডিয়া কার্যক্রমের অঙ্গ হিসাবে এক প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। শনিবার রাজধানীর    ভোলাগিরি মাঠে অনুষ্ঠিত এই আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব  বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়। বিশেষ ও সম্মানিত অথিতি হিসেবে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন  যুব বিষয়ক  ক্রীড়াদপ্তরের সচিব ড. পি কে চক্রবর্তী, ক্রীড়া দপ্তরের অধিকর্তা সত্যব্রত নাথ, যুগ্ম অধিকর্তা পাইমং মগ, উপ-অধিকর্তা প্রবালকান্তি দেব, বিপ্লব দত্ত, স্কুল স্পোর্টস বোর্ডের জয়েন্ট সেক্রেটারি অপু রায়, সাই হাই পারফর্মেন্স ডিরেক্টর সূর্যকান্ত পাল, ত্রিপুরা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের সভাপতি সরযূ চক্রবর্তী, সম্পাদক সুপ্রভাত চক্রবর্তী সহ অন্যান্য সদস্যরা। খেলার শুরুতেই খেলোয়াড়দের গোলাপ দিয়ে বরন করে নেওয়া হয়।  টস জিতে প্রথমে ব্যাট করে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের ক্রিকেটাররা নির্ধারিত ২০ ওভারে ১২১ রান সংগ্রহ করে। দপ্তরের পক্ষে ব্যাট হাতে বাপ্পা দাস ও সঞ্জীত নোয়াতিয়া উল্লেখযোগ্য ৪৪ করে রান করেন। জয়ের জন্য টি এস জে সি’র সামনে টার্গেট দাঁড়ায় ১২২ রানের। পাল্টা খেলতে নেমে ১৮.১ ওভারে সাত উইকেট হারিয়ে  জয়ের রান হাসিল করে নেয় ত্রিপুরা স্পোর্টস জার্নালিস্ট ক্লাব। তিন উইকেটের  বিনিময়ে এই ম্যাচ জিতে নিল ক্রীড়া সাংবাদিকরা। ম্যাচে টি এস জেসি দলকে নেতৃত্ব দিলেন বিপ্লব চন্দ। এই ম্যাচে ভাতৃ প্রতীম সংগঠন জার্নালিস্ট রিক্রিয়েশন ক্লাবের সদস্যরা ত্রিপুরা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবের প্রতিনিধি হিসেবে খেললেন। দলের পক্ষে তাপস দেবের অপরাজিত ২২ রান, বিশ্বজিৎ দেবনাথ এর ১৮ রান, মিল্টন ধরের ১৮ রান, বাপন দাসের ১৬, প্রসেনজিৎ সাহার ১৫ উল্লেখযোগ্য। বোলিংয়ে অভিষেক দে তিনটি, সিশান চক্রবর্তী ও বিশ্বজিৎ দেবনাথ দুটি করে এবং প্রসেনজিৎ সাহা ও অনির্বাণ দেব একটি করে উইকেট পেয়েছে। এছাড়া ব্যাটে বলে মেঘধন দেব, বিষ্ণুপদ বণিক, অভিষেক দেববর্মা, সুমন সাহার পারফরমেন্স উল্লেখ করার মতো। কোচ মনিময় রায়ও খেলোয়ারদের পারফরমেন্সে অত্যন্ত খুশি।

প্রীতি ক্রিকেট ম্যাচ উপভোগ করে খুশি মন্ত্রী টিংকু রায়ও। তিনি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন রাজ্য সরকার খেলাধুলার মধ্য দিয়ে রাজ্যের ছেলে মেয়েদের জাতীয় ও আন্তর্জাতিক স্তরে নিজেদের তুলে ধরার জন্য একের পর এক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর সুফল এই রাজ্যের ছেলে মেয়েরা পাচ্ছে। ইতিমধ্যেই 

জাতীয় পর্যায়ের খেলাধুলায় ত্রিপুরার খেলোয়াড়রা বেশ সুনাম অর্জন করেছে। মোট ৭৮ জনকে রাজ্য সরকারের তরফে অর্থ পুরষ্কার প্রদান করা হয়েছে। খেলা ধুলার প্রতি তারা যাতে আরো বেশি আকৃষ্ট হতে পারেন এই লক্ষ্যেই সরকারের এই উদ্যোগ। প্রীতি ক্রিকেট ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী টিঙ্কু রায়, সাংবাদিক প্রণব সরকার ও সাংবাদিক সেবক ভট্টাচার্য সহ অন্যান্য অতিথিরা পুরষ্কার তুলে দিলেন।  বিজয়ী দলকে মন্ত্রী টিংকু রায় ১০ হাজার টাকা সঙ্গে ট্রফি তুলে দিলেন। সেই সঙ্গে  রানার্স টীমকেও পাঁচ হাজার নগদ টাকা  ও ট্রফি তুলে দিলেন অতিথিরা। প্রীতি ক্রিকেট ম্যাচে সেরা ব্যাটসম্যান হলেন ক্রীড়া দপ্তরের বাপ্পা দাস ও সঞ্জিত নোয়াতিয়া। দুজনকেই ৫ হাজার টাকার আর্থিক সন্মান দিলেন ক্রীড়ামন্ত্রী। সব থেকে বেশি ওভার বাউন্ডারি মারার জন্য ও বাপ্পাকে দেয়া হলো ৫ হাজার টাকা। খেলায় ম্যান অব দ্য ম্যাচ হলেন টি এস জে সি-র অভিষেক দে ও বিশ্বজিৎ দেবনাথ। দুজনেই দারুন পারফরম্যান্স করেন গোটা ম্যাচে। এককথায় পুরো টি এস জে সি দল প্রীতি এই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করলো। টিএসজেসির পক্ষে সভাপতি সরযূ চক্রবর্তী এবং সম্পাদক সুপ্রভাত দেবনাথ ক্রীড়া দপ্তরের পাশাপাশি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। আগামী দিনেও এ ধরনের ম্যাচ জারি থাকবে বলে আশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *