BRAKING NEWS

প্রধানমন্ত্রীর হাত ধরে পি এম সুরজ যোজনার  উদ্বোধন বিলোনিয়ায়

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া , ১৩মার্চ : আজ বিকেল চারটায় নয়া দিল্লী থেকে দেশের মাননীয় প্রধামন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী সূচনা করলেন পি এম সুরজ যোজনার মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া লোকেদের জন্য পি এম সুরজ প্রকল্প। যে প্রকল্পের মধ্যে দিয়ে এইসব পিছিয়ে পড়া মানুষদের আর্থ সামাজিক মান উন্নয়ন ঘটানো।

পি এম সুরজ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজ্যের সব কটি জেলার সাথে দক্ষিণ জেলার জেলা সদর বিলোনিয়ার ডি এম কনফারেন্স হলে অনুরূপ একটি অনুষ্ঠান হয়।  যেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, এছাড়াও ছিলেন রাজ্য মন্ত্রীসভার মন্ত্রী শুক্লা চরণ নোয়াতিয়া ও রাজ্য বিধানসভার সদস্য সদস্যাগন। শুরুতে অতিথিবরণ ও প্রদীপ প্রজ্জলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন মন্ত্রী প্রতিমা ভৌমিক।

স্বাগত ভাষণ রাখেন ডি এম সাউথ ডক্টর সিদ্ধার্থ শিব জয়সবাল।  স্বাগত ভাষণের পর মুখ্য অতিথি কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক পি এম সুরজ সম্পর্কে বলতে গিয়ে বলেন এই প্রকল্প সমাজে বিভিন্ন বর্গের পিছিয়ে পড়া লোকেদের আর্থ সামাজিক মান উন্নয়ন ঘটাবার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর আরো একটি স্বপ্নের প্রকল্প।

যে প্রকল্পের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলো ব্যাংকের মাধ্যমে ঋণ নিয়ে নিজেদের আর্থিক ভাবে স্বাবলম্বি করে তুলতে পারবে। এমনি একটি প্রকল্প হল পি এম সুরজ প্রকল্প।

আজ সেই মহতি অনুষ্ঠানের মধ্যে এই প্রকল্পের শুভ সূচনা হল। আজকের অনুষ্ঠানে ও ঠিক একই ভাবে সমাজে পিছিয়ে পড়া মানুষের জন্য এস সি, এসপিএসসিটি ও ওবিসি কর্পোরেশনের পক্ষ থেকে ছয় জন সুবিধাভোগীদের হাতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক ও ত্রিপুরা স্টেট কো অপারেটিভ ব্যাংক থেকে সাহায্য স্বরূপ আর্থিক অনুদানের জন্য চেক তুলে দেওয়া হয়।  তুলে দেন মুখ্য অতিথি কেন্দ্রীয় মন্ত্রী ও অন্যান্য অতিথিগন, এরপর অনুষ্ঠানে উপস্থিত অতিথি সহ সকলে মাননীয় প্রধানমন্ত্রীর পি এম সুরজ প্রকল্পের অনুষ্ঠান সরাসরি অন লাইনের মাধ্যমে প্রত্যক্ষ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *