BRAKING NEWS

দিনব্যাপি জাতীয় সেবা প্রকল্পের শুভারম্ভ সাব্রুমে

নিজস্ব প্রতিনিধি, সাব্রুম, ১৩ মার্চ: সাব্রুম মাইকেল মধুসূদন দত্ত সরকারি মহাবিদ্যালয়ে হয় ৭ দিনব্যাপি জাতীয় সেবা প্রকল্পের শুভারম্ভ।

এই মহতি অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিধায়ক মাইলাফ্রু মগ এবং  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক শংকর রায়,সাব্রুম মহকুমার পুলিশ  আধিকারিক নিত্যানন্দ সরকার, মহাবিদ্যালয়ের শিক্ষক সংসদের সম্পাদক দিপঙ্কর দেব।

উদ্ভোদনী অনুষ্ঠানে এদিন সভাপতিত্ব  করেন সাব্রুম মাইকেল মধুসূদন দত্ত সরকারি  মহাবিদ্যালয় অধ্যক্ষ অনুপম গুহ।

এদিন এন এস এসের পতাকা উত্তোলন এবং স্বামী বিবেকানন্দের পতিক্রিতিতে মাল্যদানের মধ্যেদিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়।অনুষ্ঠানের শুভ সুচনার পর  উদ্ভোদনী অনুষ্ঠানে উদ্ভোধক  বিধায়ক মাইলাফ্রু মগ বলেন – জাতীয় সেবা প্রকল্পের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীরা নিজেদের সমাজের জন্য উৎসর্গ করার সুযোগ পেয়ে থাকে,সেই সুযোগকে কাজে লাগিয়ে  ছাত্র-ছাত্রীদের উচিত সমাজে প্রচলিত কুসংস্কারকে দূরীভূত করার লক্ষ্যে দৃঢ়প্রতিজ্ঞ হয়ে কাজ করার।

প্রয়োজন রক্তদান এবং বৃক্ষরোপনের মতো সামাজিক কর্মকাণ্ডের নিজেদের অংশীদার করা। তিনি আরো বলেন  বর্তমান সমাজে নেশার কবলে পরে বিপথগামী হচ্ছে যুবসমাজ, বেড়ে চলছে এইচআইভির মত মারণ ব্যাধি রোগীর সংখ্যা । ছাত্রদের প্রয়োজন   এ সমস্ত  বিষয়ের উপর যুব সমাজকে অধিকতর সচেতন করা।

তারপর অনুষ্ঠানে উপস্থিত  সাব্রুম মহকুমা পুলিশ আধিকারিক নিত্যানন্দ সরকার তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে সড়ক সুরক্ষা সংক্রান্ত বিষয়ে জনগণকে সচেতন করার জন্য পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। এদিন এছাড়াও উদ্ভোদনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপস্থিত অন্যান্য অথিতিরা। সাত দিন ব্যাপী এন এস এসের এই শিবিরে অনুষ্ঠিত হবে বিভিন্ন সমাজসেবা মুলক কাজ, তারমধ্যে  মধ্যে আগামীকাল বুধবার মাইকেল মধুসূদন দত্ত মহাবিদ্যালয় এর এনএসএস ইউনিটের পক্ষ থেকে করা হবে এক রক্তদান শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *