BRAKING NEWS

নাগরিক কর্মসূচী এবং বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত সীমান্তরক্ষী বাহিনীর উদ্যোগে 

নিজস্ব প্রতিনিধি, তেলিয়ামুড়া, ১০ মার্চ:  সীমান্ত এলাকায় ১৯২ ব্যাটেলিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স দ্বারা  আয়োজিত নাগরিক কর্মসূচী এবং বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির  অনুষ্ঠিত হয় আজ। ১৯২ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স সীমান্ত বর্তী গ্রাম নতুন  জয়রাম চাঁদ পাড়া এবং পুরাতন জয়রাম চাঁদ পাড়ার সীমান্তের গ্রামীণ বাসিন্দাদের জন্য একটি সিভিক অ্যাকশন প্রোগ্রাম বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয় ।

 যার উদ্বোধন করেছেন  পরমজিৎ সিং, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বর্ডার সিকিউরিটি ফোর্স তেলিয়ামুড়া। এই উপলক্ষে সিএমএস রাওয়াত, কমান্ড্যান্ট, ১৯২ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স  এবং সীমান্তে মোতায়েন অন্যান্য অফিসার এবং সৈন্যরা উপস্থিত ছিলেন।

 বর্ডার পোস্ট জে সি পাড়ায় শ্রী পরমজিতৎ সিংহ ডাইরেক্টর ইন্সপেক্টর জেনারেল হেডকোয়ার্টার তেলিয়ামুড়া সৈনিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময় বাহিনীর  সৈন্যদের উৎসাহিত করেন এবং বিভিন্ন প্রতিযোগিতায় প্রথম হওয়া সৈনিকদের ট্রফি ও মেডেল দিয়ে সম্মানিত করেন, যার মধ্যে সেরা কোম্পানি কমান্ডার নির্বাচিত হয়েছেন ইন্সপেক্টর রত্নাকর সোয়াই।

শ্রেষ্ঠ শারীরিক দক্ষতার জন্য নির্বাচিত হয়েছেন  কনস্টেবল মনোজ কুমার সিং, শ্রেষ্ঠ স্যুটার নির্বাচিত হয়েছেন  কনস্টেবল অশোক বাগ, শ্রেষ্ঠ অধীনস্থ অধিকারী নির্বাচিত হয়েছেন  সহায়ক উপ নিরক্ষক  শিবপাল সিং, শ্রেষ্ঠ হেড কনস্টেবল নির্বাচিত হয়েছেন হেড কনস্টেবল  রুহী দাস গুট্টে এবং শ্রেষ্ঠ  কনস্টেবল নির্বাচিত হয়েছেন কনস্টেবল  অরবিন্দ সিং।

এই সময় নতুন  জয়রামচাঁদ পাড়ায় জিনিসপত্র বিতরণ করা হয় যার মধ্যে রয়েছে স্কুল ব্যাগ, কলম, শিশুদের জন্য নোটবুক, সেলাই মেশিন, মহিলাদের জন্য ঘরের বাসন ও ছাতা এবং চেয়ার, সোলার লাইট, জলের ট্যাঙ্ক এবং গ্রামবাসীদের তাদের কমিউনিটি হলের জন্য খেলাধুলার সরঞ্জাম। 

 ফুটবল এবং ক্যারাম বোর্ড এবং অন্যান্য সামগ্রী  বিতরণ করা হয় এবং মেডিকেল অফিসার,  ১৯২ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স , দ্বারা সীমান্ত এলাকার গ্রামে বিনামূল্যে চিকিৎসা পরীক্ষা করা হয় এবং দরিদ্র ও অসুস্থ মহিলা, শিশু এবং বৃদ্ধদের চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। মানুষকে বিনামূল্যে ঔষধ ও বিতরণ করা হয় । এই সময়নতুন জয়রামচাঁদ পাড়ার পঞ্চায়েত সদস্য  জিতেন্দ্র রিয়াং এবং পুরাতন  জয়রামচাঁদ পাড়া পঞ্চায়েত সদস্য শ্রী ধীরেন্দ্র রিয়াং এবং বিদ্যালয়ের শিক্ষক, শিশু ও অন্যান্য গ্রামবাসী উপস্থিত 

ছিলেন। প্রায় ১০০  গ্রামবাসী এই কর্মসূচি থেকে উপকৃত হয়েছেন ।

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল  স্যার সীমান্ত এলাকার শিশুদের সুশিক্ষা ও খেলাধুলার প্রতি উদ্বুদ্ধ করেন এবং সীমান্ত নিরাপত্তা বাহিনী ও সীমান্তবর্তী নাগরিকদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে এবং সীমান্তে অপরাধ ও অনুপ্রবেশ বন্ধ করতে গ্রামবাসীদের  সীমান্ত নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান। এই অনুষ্ঠানটি গ্রামবাসীদের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হয় এবং ভবিষ্যতে এই ধরনের অনুষ্ঠান আয়োজনের করার  জন্য অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *