BRAKING NEWS

একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধনে উত্তর জেলা সফরে কৃষিমন্ত্রী রতনলাল নাথ

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৭ মার্চ: খাদ্যে স্বয়ম্নিভরতার জন্য প্রত্যেকের কাজ করা দরকার তবেই স্বয়ং নির্ভর রাজ্য প্রতিষ্ঠা সম্ভব। বৃহস্পতিবার একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে উত্তর জেলা আসেন রাজ্যের কৃষিমন্ত্রী রতনলাল নাথ। যুবরাজ নগর কৃষি মহকুমা উদ্বোধন এবং নতুন এগ্রিকালচ সুপারেনডেন্ট অফিসের উদ্বোধন করলেন রাজ্যের সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ।

 তিনি জানান উত্তর জেলার যতগুলি কৃষি মহকুমা রয়েছে তার মধ্যে যুবরাজনগর হচ্ছে একমাত্র কৃষি মহকুমা, যার খাদ্য নিজেরাই যোগান দিতে সক্ষম। এই মহকুমার জন্য বাহির থেকে খাদ্য আমদানি করতে হয় না। এখন অগ্রগতির সাথে সাথে এমন অবস্থা দাঁড়িয়েছে লোক সংখ্যা প্রচন্ডভাবে বৃদ্ধি পাচ্ছে।

তাই শুধুমাত্র একজন বা দুইজনকে কাজ করলে খাদ্যের যোগান সম্পূর্ণরূপে দেওয়া সম্ভব নয়। খাদ্যের যোগান দেওয়ার জন্য প্রত্যেককে কাজে এগিয়ে আসার আহ্বান জানান। তার জন্য আবশ্যকীয় সার বীজ কীটনাশক অত্যাধুনিক যন্ত্রপাতি যা যা দরকার সমস্ত কিছু সরকার দিয়ে সাহায্য করবে। কাজ করার জন্য উৎসাহ দেন এবং প্রয়োজনীয় সার্বিক সাহায্যের হাত সরকার বাড়িয়ে আছে উৎপাদনে রাজ্যকে স্বয়ং নির্ভর করে তোলার জন্য। যুবরাজ নগরে মোট ১৫৭৯৪ হেক্টর জায়গা রয়েছে তার মধ্যে ৫৬৩১ সেক্টর চাষযোগ্য এবং ৬৭০০ জন কৃষক রয়েছেন।

মোট লোক সংখ্যা ৭৮ হাজার ৮ জন। আত্মনির্ভর ত্রিপুরা স্বনির্ভর ত্রিপুরা গড়ার জন্য ৫৮ টি কৃষি ব্লক এর মাধ্যমে সরকার উন্নয়নের হাত বাড়িয়ে দিয়েছে। এই সারাদিনব্যাপী অনুষ্ঠানে কৃষিমন্ত্রী রতনলাল নাথের সফর সঙ্গী ছিলেন ওবিসি মোর্চার চেয়ারম্যান মলিনা দেবনাথ, বাগ বাসা বিধানসভা কেন্দ্রের বিধায়ক যাদব লাল নাথ, যুবরাজ নগর পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান শ্রীপদ দাস, যুবরাজনগর কৃষি মহকুমার নতুন সুপারেনডেন্ট বিজন শর্মা প্রমূখ। যুবরাজ নগর কৃষি মহকুমা সারাবো শনি ছড়ায় ফার্মার নলেজ সেন্টার এবং দেওছড়া খাসিয়াবাড়ি মাশরুম ল্যাবের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী রতন লাল নাথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *