BRAKING NEWS

পরীক্ষা পে চর্চার ষষ্ঠ সংস্করণ সম্পর্কে সচেতনতা হাইলাকান্দিতে

হাইলাকান্দি (অসম) ৬ মার্চ (হি.স.) : রাজ্যিক শিশু অধিকার সুরক্ষা আয়োগের সদস্য অজয় কুমার দত্ত পরীক্ষাকে উৎসবের রূপ দিয়ে জীবনকে উপভোগ করার আহ্বান জানিয়েছেন। তিনি বুধবার হাইলাকান্দিতে রাজ্যিক শিশু অধিকার সুরক্ষা আয়োগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ”পরীক্ষা পে চর্চা”র ষষ্ঠ সংস্করণ সম্পর্কে সচেতনতা বাড়ানোর অঙ্গ হিসেবে আয়োজিত এক ওরিয়েন্টেশন প্রোগ্রামে এই আহ্বান জানান।

হাইলাকান্দির রবীন্দ্রভবনে আয়োজিত শিক্ষার্থীদের এই জনসভায় শিশু অধিকার সুরক্ষায় আয়োগের সদস্য অজয় কুমার দত্ত পরীক্ষা নিয়ে খুব ভাবা বা চিন্তা না-করতে বলেন। চাপমুক্ত থেকে পরীক্ষায় বসলে শিক্ষার্থীরা নিজেদের সেরা পরীক্ষায় ব্যক্ত করতে পারবেন বলে তিনি উল্লেখ করেন। পাশাপাশি তিনি অভিভাবকদেরকে পরীক্ষার সময় তাদের সন্তান-সন্ততিদেরকে চাপমুক্ত রাখার পরিবেশ তৈরি করে দিতে বলেন। অন্যের সন্তানদের সঙ্গে নিজের সন্তানদের তুলনা না-করে অভিভাবকদেরকে তাদের নিজেদের ছেলেমেয়েদের ভিতর যে সুপ্ত প্রতিভা রয়েছে তা জাগ্রত করার পরিবেশ তৈরি করে দিতে হবে,যাতে করে নিজের সন্তানের চিন্তাধারা সহজেই বিকশিত হয়।

এছাড়া পরীক্ষার ফলাফল নিয়ে অনাকাঙ্ক্ষিত বকাঝকা না করতেও তিনি পরামর্শ দেন, যাতে করে পরবর্তী পরীক্ষাগুলো পরীক্ষার্থীরা নিশ্চিন্তে দিতে পারেন। তিনি আরো বলেন পরীক্ষা নিয়ে চাপ তৈরি করলে পরীক্ষার্থীর শারীরিক,বৌদ্ধিক, মানসিক এবং স্বাস্থ্যের ব্যাঘাত আসে। এ ধরনের চাপের ফলে পরীক্ষার্থীর জীবনে প্রতিষ্ঠা পেতে নানা বাধা-বিপত্তি দেখা দেয়। জনসভায় ভাষণ দিয়ে এডিসি ত্রিদিপ রায় পরীক্ষার দিনগুলি কোন বিশেষ দিন নয়,অন্য দিনের মতো তা ভাবা উচিত বলে মত ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদের কে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি সম্পর্কে জ্ঞান আহরণ করার পরামর্শ দেন। অভিভাবক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে জনসভায় শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের বিভিন্ন টিপস অন্যান্যদের মধ্যে দেন ডক্টর দেবাশীষ গুহ ঠাকুরিয়া, অধ্যক্ষ দীপক চক্রবর্তী, সুতাপা দাস এবং জেলা শিশু সুরক্ষা আধিকারিক সৈয়দ জালাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *