BRAKING NEWS

২১ ফেব্রুয়ারি সমগ্র বিশ্বে পালিত হতে চলেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আগরতলা, ২০ ফেব্রুয়ারি: শিক্ষা দপ্তরের উদ্যোগে মাতৃভাষা দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি সমগ্র বিশ্বে পালিত হতে চলেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রাজ্যেও যথাযোগ্য মর্যাদায় পালিত হবে এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ত্রিপুরা সরকারের শিক্ষা দপ্তর এবং বাংলাদেশ সহকারী হাইকমিশনের যৌথ উদ্যোগে রাজ্যস্তরে আগরতলায় বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজনে পালিত হবে।

 মঙ্গলবার সচিবালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান অধিকর্তা এন. সি. শর্মা। তিনি জানান, আগরতলা টাউন হলের সামনে থেকে এই বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হবে। বিভিন্ন বিদ্যালয়, মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রী শিক্ষক, শিক্ষিকা এবং শিক্ষা দপ্তরের আধিকারিক ও কর্মীরা এই শোভাযাত্রায় অংশ গ্রহণ করবে। পাশাপাশি বাংলাদেশ সহকারী হাইকমিশনের আধিকারিক এবং কর্মীরাও এই শোভাযাত্রার যোগ দেবেন। রাজ্যের বিভিন্ন ভাষাভাষী জনগণও এই শোভাযাত্রায় অংশ নেবেন।

শোভাযাত্রাটি আগরতলা টাউন হলের সামনে থেকে শুরু হয়ে উত্তরগেট- কর্ণেল চৌমুহনী- বিদুরকর্তা চৌমুহনী, লক্ষ্মী নারায়ণ বাড়ি রোড হয়ে টাউন হলে এসে শেষ হবে। পরে সকাল ৯ টায় আগরতলা টাউন হলে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের রাজ্যস্তরের কেন্দ্রীয় অনুষ্ঠান। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মহম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাধ্যমিক শিক্ষা এবং উচ্চশিক্ষা দপ্তরের অধিকর্তা এন. সি. শর্মা এবং তথ্য ও সংস্কৃতি দপ্তরের অধিকর্তা বিম্বিসার ভট্টাচার্য্য বলে জানান তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *