BRAKING NEWS

৭ ফেব্রুয়ারি থেকে মণিপুরে পুনরায় চালু হবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা

গুয়াহাটি, ৩ ফেব্রুয়ারি (হি.স.) : আগামী ৭ ফেব্রুয়ারি থেকে মণিপুরে পুনরায় চালু হবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা। এছাড়া রেলমন্ত্রক তীর্থযাত্রার সুবিধার্থে একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা ঘোষণা করেছে। এই ট্রেনও ৭ ফেব্রুয়ারি ছাড়বে। বিশেষ এই পরিষেবা মণিপুরের মানুষকে অযোধ্যার সঙ্গে সংযুক্ত করবে।

এই দুই ঘোষণা রাজ্যবাসীর কাছে সুখবর বলে মনে করা হচ্ছে। কারণ গত বছর ২০২৩ সালের ৩ মে জাতিগত সহিংসতার দরুন ওই বছরের ৪ মে থেকে জিরিবাম-খোংসাং ট্রেন পরিষেবা সাময়িক বাতিল রেখেছিলেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষ। দ্বিতীয়ত অযোধ্যা দর্শন করতে রেল মন্ত্রক রাজ্যবাসীকে বিরাট সুবিধা দেওয়ায় বেজায় আনন্দিত মণিপুরের জনতা।

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের এক সূত্র জানিয়ছে, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে প্রায় ৫৫ কিলোমিটার দৈর্ঘ্যের জিরিবাম এবং খংসাং-এর মধ্যে যাত্রীবাহী ট্রেন পরিষেবা পুনরায় চালু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। গতকাল ২ ফেব্রুয়ারি রেলওয়ে নিরাপত্তা-প্রধান কমিশনার (সিসিআরএস) জনক কুমার গর্গের নেতৃত্বে একটি দলের চূড়ান্ত পরিদর্শনের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্ৰটি জানিয়েছে, এদিন জিরিবাম রেলওয়ে স্টেশন থেকে সকাল ৯:৩০টায় ট্ৰেনটি যাত্রা করে সিসিআরএস-এর দল রেললাইনগুলির ব্যাপক পরীক্ষার জন্য খংসাং যাওয়ার পথে ভাঙ্গাইচুংপাওয়ে স্টপেজ নেন। প্রত্যাশা অনুযায়ী জিরিবাম থেকে যাত্রাকারি ১৪ বগির ট্রেন মণিপুরের ননে জেলার খংসাং রেলওয়ে স্টেশনে পৌঁছেছে। তাঁদের ট্রেন সহ রেলওয়ে দলকে উষ্ণ স্বাগত জানিয়েছেন স্টেশন ম্যানেজার সিনরিপ গ্যাংমেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *