BRAKING NEWS

অশ্বমেধের ঘোড়ার মতো দৌড়ল শেয়ারবাজার

মুম্বই, ১২ জানুয়ারি (হি.স.): টানা কয়েকদিন ধরে ঝিমিয়ে থাকার পরে সপ্তাহের শেষ কর্মদিবসে এসে অশ্বমেধের ঘোড়ার মতো দৌড়ল শেয়ারবাজার। একদিনেই ৮৪৭ সূচক বেড়েছে সেনসেক্সের। আর নিফটি বেড়েছে ২৪৭ সূচকের বেশি। ৭২,৫৬৮.৪৫ সূচক নিয়ে বন্ধ হয়েছে সেনসেক্স আর নিফটি বন্ধ হয়েছে ২১,৮৯৪.৫৫ সূচক নিয়ে।

চলতি বছরের শুরু থেকেই উত্থান-পতনের সাক্ষী থেকেছে শেয়ারবাজার। ৭২ হাজারের গণ্ডি পেরিয়েও থিতু হতে পারেনি। আর বাজারের ঝিমিয়ে পড়া দশা থেকে হতাশ হয়েছিলেন বিনিয়োগকারীরাও। বৃহস্পতিবার ৭১,৭২১.১৮ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স।

এদিন চারশোর বেশি পয়েন্ট নিয়ে ৭২ হাজারের গণ্ডি ছাড়িয়েই লেনদেন শুরু হয়েছিল। শুরুর সামান্য পরে খানিকটা নিম্নমুখী হলেও সেই ধাক্কা সামলে নিয়ে সামনের দিকে এগোতে থাকে সেনসেক্স।

মূলত তথ্য প্রযুক্তি সংস্থাগুলির তৃতীয় ত্রৈমাসিকের ফলাফলের কারণেই আস্থা বেড়েছে বিনিয়োগকারীদের। এক সময়ে চড়তে চড়তে ৭২ হাজার ৭২০ সূচক অতিক্রম করে গিয়েছিল সেনসেক্স। যদিও বাজার বন্ধের খানিক আগে খানিকটা নিম্নমুখী হয়।

এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,৭২০.৯৬ পয়েন্ট আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,৯৮২.২৯ পয়েন্ট। বাজার বন্ধের সময় আগের দিন অর্থা‍ৎ বৃহস্পতিবারের তুলনায় ৮৪৭.২৭ পয়েন্ট বাড়তি নিয়ে ৭২,৫৬৮.৪৫ সূচকে বন্ধ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *