BRAKING NEWS

এডিসির বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে দাবী সনদ পেশ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ ডিসেম্বর : টিটিএডিসির বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে রাজ্যপালের কাছে দাবীসনদ পেশ করেছেন এডিসির মুখ্য নির্বাহী সদস্য পূর্ণচন্দ্র জমাতিয়া। রাজ্যপালের কাছে পেশকৃত দাবী সনদে উল্লেখ করা হয়েছে যে সাধারন জনগণের প্রশাসনিক সুবিধার জন্য জেলা পরিষদ দ্বারা পাস করা ১৬ টি বিল রাজ্যপালের সম্মতির জন্য বিভিন্ন তারিখে রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছিল। কিন্তু এই বিলগুলি এখনো মুলতবী রয়েছে।

এছাড়াও দাবী সনদে উল্লেখ করা হয়েছে যে টিটিএডিসির প্রয়োজন অনুসারে সঠিক ফান্ড প্রদান করছে না রাজ্য সরকার। টিটিএডিসির নিজস্ব নিয়োগকৃত কর্মচারীদের বেতন, পেনশন, মজুরি এবং অন্যান্য প্রশাসনিক ব্যয় পরিশোধের জন্য ৪৮১ কোটি টাকা প্রয়োজন। যার মধ্যে ৬৮৭১ জন কর্মচারী ও পেনশনার রয়েছেন ২০২৩-২৪ অর্থবর্ষে। কিন্তু রাজ্যসরকার ৩৬০ কোটি শুধুমাত্র ট্যাক্সের অংশ এবং স্থানীয় সংস্থাগুলিতে তহবিল স্থানান্তর সহ বিভিন্ন বিষয়ে রাখছে। যদিও টিটিএডিসির কর্মীদের বেতন ইত্যাদির জন্য আলাদা ফান্ড রাজ্য বাজেটে উল্লেখ করা হয়নি। টিটিএডিসির-এর জন্য নির্ধারিত তহবিল বেতন, পেনশন, মজুরি এবং অন্যান্য উন্নয়ন কাজের জন্য যথেষ্ট নয় বলে উল্লেখ করা হয়েছে দাবী সনদে।

তাই টিটিএডিসি-র বেতন, পেনশন, মজুরি ইত্যাদির জন্য পৃথক প্রধান অ্যাকাউন্ট এবং টিটিএডিসির জনগণের কল্যাণে উন্নয়ন কর্মকাণ্ডের জন্য পৃথক অ্যাকাউন্ট করার প্রস্তাব করা হয়েছে। এছাড়াও দাবী সনদে উল্লেখ করা হয় যে, এডিসির জন্য ২০২৩-২৪ অর্থবর্ষে যে বাজেট পেশ করা হয়েছে তা রাজ্যের বাজেটের মাত্র ২ শতাংশ। এদিনের দাবী সনদে রাজ্যপালকে এই বিষয়ে হস্তক্ষেপ করে ফান্ড প্রদান করার আহ্বান করা হয়েছে। নাহলে এডিসির বেতন, পেনশন সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ ব্যাহত হবে বলেও উল্লেখ করা হয়েছে।

এদিনের দাবী সনদে অবিলম্বে ভিলেজ কমিটির নির্বাচনের দাবী জানানো হয়েছে। এছাড়াও রাজ্য সরকারের বিভিন্ন বিভাগ যেমন- বিদ্যুৎ , আর ডি, উব্লিউ আর এবং ডি ডব্লিউ এস বিভাগ এডিসির হাতে হস্তান্তরের দাবী জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *