BRAKING NEWS

নরসিংগড়  হায়ার সেকেন্ডারি স্কুলের ইন্টারন্যাশনাল ইয়ার অব মিলেটস ২০২৩ সম্পন্ন হল আজ 

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৪ ডিসেম্বর : ২১ নভেম্বর থেকে ক্রমান্বয়ে ডিসেম্বর ১৪ পর্যন্ত ৭দিন ব্যাপী নরসিংগড়  হায়ার সেকেন্ডারি স্কুলে, বিদ্যালয়ের এনসিসি ইউনিটের পক্ষ থেকে ইন্টারন্যাশনাল ইয়ার অব মিলেটস ২০২৩ উদযাপন করা হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনসিসির পিআই স্টাফ হাবিলদার এস পান্ডে  , বিদ্যালয়ের প্রিন্সিপাল সুচিত্রা সরকার , বিদ্যালয়ের এনসিসি অফিসার রামকৃষ্ণ পোদ্দার ,বিদ্যালয়ের জয়েন্ট টি সি এস জয়দীপ ভট্টাচাৰ্য  ও অন্যান্য শিক্ষক শিক্ষিকা বৃন্দ সহ এনসিসি ক্যাডেটরা।

 অনুষ্ঠানে অংশ হিসাবে বিদ্যালয়ের প্রিন্সিপাল, এনসিসি অফিসার ও এনসিসি ক্যাডেটরা নিজ নিজ বক্তৃতা রাখেন- মিলেটস-এর উপকারিতা এবং ওয়ারনেসের উপর, তারপর  পোস্টার মেকিং, কুইজ এবং ডিবেট কম্পিটিশন ক্যাডেটদের মধ্যে অনুষ্ঠিত হয়।এর পর ইন্টারন্যাশনাল ইয়ার অব মিলেটস কে কেন্দ্র করে 

দুদিন ব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। 

এই সেমিনারে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বিষয় শিক্ষিকা মৌমিতা পাল ও পুষ্পিতা ভট্টাচার্য । অনুষ্ঠানের শেষে বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মধ্যে সার্টিফিকেট বিতরন করা হয় ।এই বিভিন্ন প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান গুলির বিচারকের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের বিশিষ্ট শিক্ষক দীপক রঞ্জন কর মহাশয় , শিক্ষিকা কাশ্মী দেব্বর্মা, মোনালিসা দেব, সংহিতা দাস চৌধুরী ।  

পরবর্তী সময়ে বিদ্যালয় থেকে এনসিসি ক্যাডেটদের নিয়ে মিলেটস-এর উপকারিতা সম্বন্ধে জনগণের মধ্যে জাগরূপ সৃষ্টি করার উদ্দেশ্যে একটি পথ র‍্যালি বের করা হয় যা আশপাশের বাজার পরিক্রমা করে পুনরায় বিদ্যালয়ে ফিরে আসে।এন সি সি ইউনিট এর আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রিন্সিপাল এবং এনসিসি কর্তৃপক্ষ অত্যন্ত খুশি। এনসিসি ক্যাডেটরা আনন্দ এবং উৎসাহের সঙ্গে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষে এনসিসি অফিসার শ্রীযুক্ত রামকৃষ্ণ পোদ্দার মহাশয় অনুষ্ঠান এর সার্বিক সফলতার জন্যে বিদ্যালয়  প্রিন্সিপাল এবং সকল শিক্ষক শিক্ষিকা বৃন্দর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তৎসঙ্গে আরো জানান যে বিদ্যালয়ের এনসিসি ক্যাডেটদের উৎসাহ বৃদ্ধি করার লক্ষে এইরকম প্রয়াস ভবিষ্যতেও জারি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *