BRAKING NEWS

শারদীয়ার আগেই উন্মুক্ত হতে পারে আগরতলা – বাংলাদেশের বিমান পরিষেবা

আগরতলা, ১ সেপ্টেম্বর।। দুর্গাপূজার আগেই খুলে যেতে পারে আগরতলা – বাংলাদেশের আকাশ পথ। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে চালু হওয়ার সম্ভাবনা আগরতলা থেকে বাংলাদেশের বিমান পরিষেবা। ১৭সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে আগরতলা মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হতে পারে বলে এম বিবি বিমান বন্দর সূত্রে জানা গেছে ।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া সূত্রে এই খবর জানা গেছে। ইতিমধ্যেই এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া এক টুইট বার্তায় এই কথা জানিয়েছেন। প্রতিনিয়ত দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা বর্তমানে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছেন। বেশ কয়েকবার আগরতলা বিমানবন্দরে এসে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় খতিয়ে দেখেছেন।

প্রসঙ্গত ২০১২ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরা সফরকালে বাংলাদেশের সরকারি বিমান বাংলাদেশ থেকে সরাসরি আগরতলা বিমানবন্দরে অবতরণ করেছিল। আগরতলা বিমানবন্দরে সেটিই ছিল প্রথম আন্তর্জাতিক বিমানের অবতরণ। তারপর থেকেই আগরতলা বিমানবন্দর আন্তর্জাতিক বিমান উঠা নামার জন্য প্রস্তুত রয়েছে বলে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার বিষয়টি আলোচনায় উঠে আসে। কিন্তু বিভিন্ন প্রতিকূলতার কারণে মাঝে কয়েক বছর রাজ্যের বিমান পরিবহন ব্যবস্থার তেমন একটা উন্নতি হয়নি। পরে ২০১৮ সালে ত্রিপুরায় প্রথম বিজেপি জোট সরকার ক্ষমতায় আসার পর তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রথম আগরতলা থেকে বাংলাদেশ চিটাগাং পর্যন্ত বিমান পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছিলেন । আগরতলা মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের পরিকাঠামো উন্নয়নের পর গত কয়েক মাস যাবত আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হওয়ার ক্ষেত্রে উভয় দেশের মধ্যে প্রস্তুতি শুরু হয়ে যায়। অবশেষে আগামী ১৭ই সেপ্টেম্বর(২০২৩) আনুষ্ঠানিকভাবে সেই বিমান পরিষেবা চালু হতে পারে বলে খবর। সূত্রের দাবি আগরতলা থেকে চিটাগাং আকাশ পথে ভাড়া হতে পারে চার থেকে সাড়ে চার হাজার টাকা। আগরতলা বিমান বন্দর সূত্রে জানা গেছে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তবে ১৭ সেপ্টেম্বর এই আগরতলা- চিটাগাং বিমান পরিষেবা শুরু হওয়ার সম্ভাবনা প্রবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *