BRAKING NEWS

ডিমা হাসাও জেলায় বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে কংগ্রেসে ২০ জন পুরুষ-মহিলা


হাফলং (অসম), ৩১ আগস্ট (হি.স.) : উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচনের আগে দলবদলের পালা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার ডিমা হাসাও জেলায় বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে কংগ্রেস দলে যোগদান করেছেন ২০ জন পুরুষ ও মহিলা।

আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা। ২০২৪ সালে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। তাই লোকসভা নির্বাচনকে সামনে রেখে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচন এগিয়ে নিয়ে আসা হতে পারে। বিজেপি নেতৃত্বাধীন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের পাঁচ বছরের মেয়াদ শেষ হবে ২০২৪ সালের জুন মাসে। তবে লোকসভা নির্বাচনের জন্য আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে পার্বত্য পরিষদের ২৮টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যে পার্বত্য পরিষদের নির্বাচনকে সামনে রেখে কংগ্রেস বিজেপি ও তৃণমূল কংগ্রেস প্রস্তুতি শুরু করে দিয়েছে। তাছাড়া নির্বাচনকে সামনে রেখে দল বদলের পালাও অব্যাহত রয়েছে পাহাড়ে। আজ জেলায় বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে কংগ্রেস দলে যোগদান করেছেন ২০ জন পুরুষ ও মহিলা। বিজেপি সরকারের জনবিরোধী নীতিতে অসন্তোষ প্রকাশ করে ডিমা হাসাও জেলার দিহাঙ্গি এলাকার এই কুড়িজন পুরুষ ও মহিলা কংগ্রেসে যোগদান করেছেন বলে জানিয়েছেন তাঁরা।

বৃহস্পতিবার হাফলং রাজীব ভবনে ডিমা হাসাও জেলা কংগ্রেসের বরিষ্ঠ নেতা তথা কার্যনির্বাহী সভাপতি কালিজয় সেংইয়ং, উপ-সভাপতি মায়ানন কেম্প্রাই ও লালথাংসাঙ্গা মারের উপস্থিতিতে দিহাঙ্গি এলাকার কুড়ি জন কংগ্রেসে যোগদান করেন। এদিন রাজীব ভবনে কংগ্রেসের নেতারা তাঁদের দলে স্বাগত জানিয়ে আসন্ন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচনে দলের স্বার্থে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

যোগদান অনুষ্ঠানে কংগ্রেসের বরিষ্ঠ নেতা কালিজয় সেংইয়ং বলেন, দিহাঙ্গী এলাকা থেকে ২০ জন পুরুষ ও মহিলা বিজেপি সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে অসন্তুষ্টি প্রকাশ করে দলে যোগ দিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, দিহাঙ্গি আসন থেকে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের বর্তমান মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা দুবার জয়ী হয়েছেন। কিন্তু দিহাঙ্গি এলাকার সাধারণ মানুষ বিজেপি সরকারের কাজকর্মে খুশি নন। তাই দিহাঙ্গির সাধারণ মানুষ এখন কংগ্রেসে যোগদান করছেন। এছাড়া দিহাঙ্গি এলাকার অনেকেই কংগ্রেস দলের সঙ্গে সম্পর্ক রক্ষা করে চলেছেন। আগামী কিছুদিনের মধ্যে আরও বহু মানুষ দিহাঙ্গিতে এক অনুষ্ঠানে একযোগে কংগ্রেস দলে যোগদান করবেন বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ডিমা হাসাও জেলা কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি কালীজয় সেংইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *