BRAKING NEWS

উপ নির্বাচনে একজোট  তিপ্রা মথা, কংগ্রেস ও সিপিআইএম

আগরতলা, ১২ আগস্ট : উপ নির্বাচনে বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়াই করতে চলেছে ত্রিপুরার বিরোধী রাজনৈতিক দলগুলি। শনিবার  বৈঠকে বসে ত্রিপুরার প্রধান বিরোধী দল তিপ্রা মথা, সিপিআইএম এবং কংগ্রেস দল। সেই বৈঠকেই সিদ্ধান্ত হয় এবারের উপ নির্বাচনে এক জোট হয়ে লড়াই করবে তিপ্রা মথা, কংগ্রেস ও সিপিআইএম।

এদিনের বৈঠক থেকে তিনটি দল মিলে ঐক্যবদ্ধভাবে বিজেপির বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। বৈঠক শেষে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের রাজ্য সভাপতি আশীষ কুমার সাহা জানিয়েছেন, রাজ্যের প্রধান বিরোধী দল তিপ্রা মথা এবং কংগ্রেস ও সিপিআইএম এদিন একসঙ্গে বৈঠক করেছেন। বৈঠক শেষে আগামী উপনির্বাচনে বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে এখনো কোন কেন্দ্রে কে লড়াই করবে সেটি স্পষ্ট নয়। বিধানসভা কেন্দ্রগুলির দলীয় নেতৃত্বদের সঙ্গে আলাপচারিতার পরেই খুব শীঘ্রই প্রার্থীদের নাম ঘোষণা হতে চলেছে বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন তিপ্রা মথা থেকে বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা, ছিলেন কংগ্রেসের রাজ্য সভাপতি আশীষ কুমার সাহা, বিধায়ক সুদীপ রায় বর্মন, ছিলেন সিপিআইএম নেতা জিতেন্দ্র চৌধুরী, মানিক দেব, রতন সাহা, কংগ্রেস বিধায়ক  গোপাল রায়। তবে বিরোধী দলগুলির এক জোটে উপ নির্বাচন লড়াইয়ের সিদ্ধান্তে বিজেপিকে কিছুটা অস্বস্তিতে ফেলবে বলে আশঙ্কা রাজনৈতিক মহলে।

উল্লেখ্য , আগামী 5 সেপ্টেম্বর ত্রিপুরার দুটি বিধানসভা কেন্দ্রে উপ নির্বাচন। ধনপুর এবং বক্সনগর কেন্দ্রে এই উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 2023 সালের বিধানসভা নির্বাচনে ধনপুর কেন্দ্রের বিজেপি মনোনীত প্রার্থী প্রতিমা ভৌমিক জয় লাভ করলেও নির্বাচনের পরেই তিনি ইস্তফা দিয়েছেন। অন্যদিকে বক্সনগর কেন্দ্রের বিধায়ক শামসুল হক কিছুদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। যার ফলে দুটি কেন্দ্রই বিধায়ক শূন্য হয়ে পড়েছে। তাই ভারতের নির্বাচন কমিশনের তরফে রাজ্যের এই দুটি কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *