BRAKING NEWS

নবজোয়ার কর্মসূচিতে যাওয়ার পথে আচমকা শালবনি হাসপাতালে মুখ্যমন্ত্রী

শালবনি, ২৭ মে (হি. স.) : শালবনিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে যোগ দেওয়ার পথে শনিবার হঠাই শালবনি হাসপাতালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতালের শিশু ওয়ার্ড ঘুরে দেখেন তিনি। হাসপাতালের কর্মী ও প্রসূতি মহিলাদের সঙ্গে কথাবার্তা বলেন, কুশল বিনিময় করেন। শিশুরা কেমন আছে, সেই খোঁজ নেন। হাসপাতাল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে জানালেন, হাসপাতালের সামগ্রিক ব্যবস্থাপনা দেখে খুশি তিনি।

মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী যে হঠাৎ হাসপাতালে ‘সারপ্রাইজ ভিজিট’ করবেন, তা ঘুণাক্ষরে বুঝতে পারেননি হাসপাতাল কর্তৃপক্ষ। জেলাশাসক, পুলিশ সুপার ও হাসপাতালের আধিকারিকদের সঙ্গে নিয়েই প্রথমে হাসপাতালের মহিলা বিভাগে যান মুখ্যমন্ত্রী। সেখানে ভর্তি থাকা রোগীদের সঙ্গে কথা বলেন মমতা। হাসপাতালে কেমন চিকিৎসা হচ্ছে এবং পরিষেবা পেতে কোনও অসুবিধা হচ্ছে কি না, রোগীদের থেকে তাঁর খোঁজখবর নেন মমতা। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে যাবতীয় সুযোগ সুবিধার কথা জানিয়েছেন রোগীরা।

জুনিয়র ডাক্তার ও নার্সদের কোনও অসুবিধা হচ্ছে কি না সে নিয়ে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে মহিলা ওয়ার্ডের রোগীদের জন্য ফল দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি হাসপাতালের সদ্যোজাতদের প্রতি যাতে বাড়তি নজর দেওয়া হয় সেই নির্দেশও দিয়েছেন মমতা।

মহিলা ওয়ার্ড থেকে বেরিয়ে সটান সদ্যোজাত বিভাগে ঢুকে পড়েন মমতা। হাসপাতাল কর্তৃপক্ষের অনুরোধ সত্ত্বেও জুতো খুলে সেখানে ঢোকেন মমতা। তাঁর সঙ্গে পুরুষ কেউ যাতে নিউ বর্ন বিভাগে ঢুকে না পড়ে, সেই নির্দেশও দেন মমতা। সেখানে নবজাতক ও তাদের মায়েদের সঙ্গে হাসিমুখে কথা বলতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। নবজাতকদের মায়েদের অনেককেই এই বিরল মুহূর্ত মোবাইলের ক্যামেরাবন্দি করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *