BRAKING NEWS

২৭ মে-র বদলে মালদায় শুভেন্দুর সভা ১২ জুন, জানাল বিজেপি

কলকাতা, ২৬ মে (হি. স.) : মালদার হবিবপুরে শুভেন্দু অধিকারীকে সভার অনুমতি দেয়নি কলকাতা হাই কোর্টও। নিয়মমেনে ১৫ দিন আগে সভার অনুমতি চাওয়া হয়নি জানিয়ে বিজেপির আবেদন খারিজ করেছে উচ্চ আদালত। সেই নিয়ম মেনে এ বার বিরোধী দলনেতার সভার অনুমতি চাওয়া হল।

বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ২৭ মে-র পরিবর্তে আগামী ১২ জুন সভা করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। শনিবার ২৭ মে মালদার মানিকচকের মথুরাপুর এবং হবিবপুরের কেন্দপুকুরে শুভেন্দুবাবুর জনসভা হওয়ার কথা ছিল। বিজেপির দাবি, প্রথমে দুই জায়গাতেই সভার অনুমতি দেওয়া হয়েছিল। সভায় মাইক বাজানোর অনুমতি দিয়েছিলেন মহাকুমাশাসকও।

এর পরেই হবিবপুরের পুলিশ জানিয়ে দেয়, সভায় অনুমতি দেওয়া হচ্ছে না। নিয়ম মেনে ১৫ দিন আগে সভার অনুমতি নিতে হয়। কিন্তু বিজেপি মাত্র ১০ দিন আগে অনুমতি চেয়ে আবেদন করে। এ ছাড়াও একই দিনে মানিকচকেও শুভেন্দুবাবুর সভা থাকায় নিরাপত্তার কারণে একটি সভার অনুমতি দেওয়া যায়নি।

এই পরিস্থিতিতে বৃহস্পতিবার হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। কিন্তু আদালতও বিজেপির আবেদনে সাড়া দেয়নি। বিচারপতি বিবেক চৌধুরীর অবসরকালীন বেঞ্চ মামলাটি শোনার পর জানিয়ে দেয়, নিয়ম মেনে অনুমতি চাওয়া হয়নি। মামলাটি খারিজও করে দেন বিচারপতি। এর পরেই ১২ জুন সভা করতে চেয়ে নতুন করে আবেদন করল বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *