BRAKING NEWS

আচমকা ঝড়বৃষ্টিতে লন্ডভন্ড রাজ্য, গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে মৃত ৫


কলকাতা, ১৫ মে (হি.স.): সোমবার বিকেলের আচমকা ঝড়বৃষ্টিতে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বিপর্যস্ত জনজীবন। রাজ্যের বিভিন্ন প্রান্তে গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে কমপক্ষে পাঁচজন মারা গিয়েছেন। শিয়ালদা দক্ষিণ শাখার পাশাপাশি হাওড়া-বর্ধমান মেন লাইনেও ট্রেন চলাচল বেশ খানিকক্ষণ বন্ধ ছিল। আর তাতেই চরম দুর্ভোগে পড়েছেন অফিস ফেরত নিত্যযাত্রীরা।

সোমবার সন্ধে নাগাদ প্রবল ঝড় ওঠে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। সঙ্গে ঝোড়ো বাতাস ও বৃষ্টিও শুরু হয়। বিভিন্ন জায়গায় গাছ পড়ে মৃত্যুর ঘটনা ঘটে। হাওড়ার বাগনান, উলুবেড়িয়া ও পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় গাছ চাপা পড়ে তিন জন প্রাণ হারিয়েছেন। ব্যারাকপুরে মৃত্যু হয়েছে দুজনের। ওভারহেড তারে বিদ্যু‍ৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ফলে শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। হাওড়া- বর্ধমান শাখাতে ব্যাহত ট্রেন চলাচল। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে আপ হাওড়া-আরামবাগ লোকাল দাঁড়িয়ে আছে। পরিষেবা বন্ধ নামখানা লাইনেও। জানা গিয়েছে, একাধিক রেল রুটে ওভারহেডে গাছ পড়ে এবং লাইনের ব্যানার ছিঁড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে। পরিষেবা বিঘ্নিত হয়েছে কোন্নগর লাইনেও।
অন্যদিকে, কলকাতার রেড রোডে উপড়ে পড়েছে গাছ। ভেঙেছে পাঁচিল। বিডন স্ট্রিটেও উপড়েছে গাছ। কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব বর্ধমান সহ একাধিক জায়গায় হচ্ছে ঝড় ও বৃষ্টি। হালকা ও মাঝারি বৃষ্টিপাতের কথা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে বলা হয়েছিল, বজ্রপাতের আশঙ্কা রয়েছে। প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *