BRAKING NEWS

কালিয়াগঞ্জকাণ্ডে রাজ্যপালের দ্বারস্থ হলেন এসসি কমিশনের কর্তা, তলব করতে চান ডিজি ও মুখ্যসচিবকে

কলকাতা, ৭ মে (হি. স.) কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ এবং পুলিশের গুলিতে রাজবংশী যুবকের মৃত্যু – জোড়া ঘটনায় পুলিশের বিরুদ্ধে বিস্তর অভিযোগ জানানোর পর রাজ্যপাল সি ভি আনন্দ বোসের দ্বারস্থ হলেন জাতীয় তফসিলি (এসসি) কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। রবিবার তিনি রাজভবনে গিয়ে জানালেন, এই ঘটনায় রাজ্য পুলিশের ডিজি ও মুখ্যসচিবকে তলব করতে চান। জাতীয় এসসি কমিশনের এই পদক্ষেপের তীব্র প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল।

কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ এবং পুলিশের গুলিতে রাজবংশী যুবকের মৃত্যু – জোড়া ঘটনার জেরে আগেই রাজ্যে এসে এলাকা পরিদর্শন করেছেন জাতীয় তফসিলি (এসসি) কমিশনের প্রতিনিধিরা। রাজ্য পুলিশ ও প্রশাসনের ভূমিকায় যথেষ্ট ক্ষুব্ধ ছিলেন কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। পুলিশ নিজের ভূমিকা ঠিকমতো পালন করেনি বলে অভিযোগ তুলেছিলেন। পুলিশের বিরুদ্ধে বিস্তর অভিযোগ জানানোর পর রাজ্যপালের দ্বারস্থ হলেন কমিশনের ভাইস চেয়ারম্যান। রবিবার বিকেলে অরুণ হালদার রাজভবনে গিয়ে দেখা করেন সি ভি আনন্দ বোসের সঙ্গে। আর জানান, তাঁরা এখানে রাজনীতি করতে আসেননি, ঘটনার প্রকৃত তদন্ত চান। কালিয়াগঞ্জের জোড়া মৃত্যু নিয়ে পুলিশের রিপোর্ট তলব করা হয়েছে। সেই রিপোর্ট সন্তোষজনক না হলে ডিজি, মুখ্যসচিবকে তলব করা হবে। পরে বেরিয়ে অরূণ হালদার এও জানান, রাজ্যপাল সব বিষয়ে অবগত। তাঁর বক্তব্য মন দিয়ে শুনেছেন।
এসসি কমিশনের চেয়ারম্যানের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। তাঁর প্রতিক্রিয়া, গোটা দেশে নানা জায়গায় এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে। ক’জায়গায় যাচ্ছে কমিশন? শুধু বাংলায় কোনও ঘটনা ঘটলেই কেন্দ্র প্রতিনিধি পাঠায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *